আক্রান্ত-মৃত্যুর পাল্লা ভারী হচ্ছে জার্মানিতে 

আক্রান্ত-মৃত্যুর পাল্লা ভারী হচ্ছে জার্মানিতে 
  • 3
    Shares

জার্মানিতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। দেশটির সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউট (আরকেআই) জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১ হাজার ৬৩৯ জন।

ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬০ হাজার ৭৫৮। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৯৩ জন। ফলে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৮১ জনের।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ৯ জন। অপরদিকে, মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৬২৩।

jagonews24

ওই পরিসংখ্যান অনুযায়ী, জার্মানিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৩ হাজার ৫শ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৩২ হাজার ৮৮৬। তবে ২ হাজার ৪১৫ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় মীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে জার্মানি।

এখন পর্যন্ত বিশ্বের ৩৩ লাখ ১০ হাজার ৩৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারনা গেছে ২ লাখ ৩৪ হাজার ১৪৩ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১০ লাখ ৪৩ হাজার ২৪৫ জন।