আখাউড়ায় ৫০ পরিবারকে সরে যাওয়ার নির্দেশ!

আখাউড়ায় ৫০ পরিবারকে সরে যাওয়ার নির্দেশ!
  • 2
    Shares

বৃষ্টিপাতের কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের একটি এলাকায় মাটিতে ফাটল দেখা দিয়েছে। এর ফলে দুর্ঘটনা এড়াতে ওই এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরে যেতে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শনিবার (২৫ এপ্রিল) বিকেলে আখাউড়া উপজেলা প্রশাসন এ গণবিজ্ঞপ্তি জারি করে।

খোঁজ নিয়ে জানা গেছে, মনিয়ন্দ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুরমুড়া নামক এলাকাটি পাহাড়ি এলাকার মতো উঁচুস্থানে। বৃষ্টিপাতের কারণে গতকাল শুক্রবার (২৪ এপ্রিল) ওই এলাকার কয়েক স্থানে ফাটল দেখা দেয়। পাশাপাশি কয়েকটি বাড়িতেও ফাটল ধরেছে। এতে করে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে শনিবার দুপুরে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা ও আখাউড়া থানা পুলিশের ওসি রসুল আহমদ নিজামী ঘটনাস্থল পরিদর্শন করেন। পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরে যাওয়া নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি করা হয়।

mati-dos

গণবিজ্ঞপ্তিতে জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় করে ২৪ ঘণ্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা বিষয়টি নিশ্চিত করর জানান, মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। যাদের অন্যত্র থাকার যায়গা নেই তাদেরকে স্থানীয় স্কুলগুলোতে বসবাসের জন্য বলা হয়েছে।

আজিজুল সঞ্চয়/এমএএস/জেআইএম