আমিরাতে ‘আমার ভিসা’ কার্যক্রম পুনরায় চালু

আমিরাতে ‘আমার ভিসা’ কার্যক্রম পুনরায় চালু
  • 1
    Share

সংযুক্ত আরব আমিরাতে ২৬ এপ্রিল থেকে ‘আমার ভিসা’ সেন্টারের অধীনে সকল কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভিসার যাবতীয় কার্যক্রম চলবে। জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সি অ্যান্ড ফরেনার অ্যাফেয়ার্স থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানানো হয়েছে, প্রত্যেকটি সেন্টারকে যথাযথ সুরক্ষা নিশ্চিত সাপেক্ষে খোলার অনুমতি প্রদান করা হলো। সেন্টারের সকল কর্মচারীকে এবং গ্রাহককে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সবাইকে থার্মাল মেশিনের মাধ্যমে স্ক্রিনিং করা হবে।

এদিকে আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে, দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ৯ হাজার ৮১৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৭ জন। নতুন করে ৭ জন মৃত্যুবরণ করেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭১ জনে।

পবিত্র রমজান উপলক্ষে স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জরুরি অবস্থা ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ রমজানের সময় সংযুক্ত আরব আমিরাতে জাতীয় নির্বীকরণ কর্মসূচির সময় পরিবর্তন করেছেন।

দুবাইয়ে চলাচলের উপর বিধিনিষেধ আংশিক সহজ করা হয়েছে। কর্মসূচি সন্ধ্যা ৬টা থেকে পূর্ব ঘোষিত রাত ৮টার পরিবর্তে রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে।

এ সময় দোকানগুলিতে খাবার বিক্রি করার অনুমতি দেওয়া হবে। সমবায় সুপার মার্কেট, মুদির দোকান, অন্যান্য সুপারমার্কেট এবং ফার্মেসি ২৪ ঘণ্টা পরিচালনা করতে পারবে।

দুবাই মেট্রো সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে। প্রতি কেবিনে যাত্রী সংখ্যা সীমাবদ্ধ থাকবে এবং সমস্ত যাত্রীকে অবশ্যই মুখোশ পরতে হবে। দুবাই মেট্রো পরিষেবাসহ গণপরিবহন পরিষেবাগুলি পুনরায় চালু করা হবে। এপ্রিল থেকে পুনরায় সকল প্রকার পরিবহনের প্যাড পার্কিং কার্যকর হবে।

দুবাই মেট্রো সপ্তাহে ছয়দিন সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত সেবা দেবে। তেরটি রুটে বাস চলবে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত। পবিত্র রমজান মাসকে নাগরিক ও বাসিন্দাদের সুবিধার্থে সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমআরএম/জেআইএম