• 7
    Shares
বাড়িআন্তর্জাতিকইতালিতে সুস্থ আরো ২৩৪৯ করোনা রোগী

ইতালিতে সুস্থ আরো ২৩৪৯ করোনা রোগী

  • 7
    Shares

ইতালিতে করোনার কালো মেঘে উজ্জ্বল আলোকরেখা। মৃত ও আক্রান্তের সংখ্যা কমে ক্রমশ বাড়ছে সুস্থতার সংখ্যা। প্রতিদিন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ছেন রেকর্ড সংখ্যক করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুই হাজার ৩৪৯ জন করোনা রোগী। এ নিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৮ হাজার ২৪৯ জন।

দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, মহামারি করোনায় গত একদিনে মৃতের সংখ্যা ২৬৯ জন বেড়েছে, যা আগের দিনের চেয়ে কিছুটা কম। এই সময়ে নতুন সংক্রমণের সংখ্যা ১ হাজার ৯৬৫ জন।

গত ২১ ফেব্রুয়ারি থেকে করোনার প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ২৮, ২৩৬। আর আক্রান্ত দুই লাখ ৭ হাজার ৪২৮ জন।

এদিকে মহামারি কোভিড-১৯ ভাইরাস পুরোপুরি নিয়ন্ত্রণ না করে লকডাউন শিথিলের ঘোষণা করায় সরকার ও বিরোধী দলের মধ্যে চলছে নানা বিতর্ক।

দেশটির বিভিন্ন এলাকায় খুলতে শুরু করেছে দোকান, রেস্টুরেন্ট, স্টেশনারি, বাচ্চাদের জামা কাপড়ের দোকান। এছাড়া কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে।

আগামী ৪ মে থেকে ইতালিতে শিথিল হতে যাচ্ছে লকডাউন। দেশটির বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকান পুনরায় চালুর প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments