ইতি বেগমকে বাঁচাতে প্রতিটি মহলের কাছে জরুরি সাহায্য কামনা

ইতি বেগমকে বাঁচাতে প্রতিটি মহলের কাছে জরুরি সাহায্য কামনা
  • 1
    Share

রিপোর্ট – শোয়েব হোসেন ।। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না ও বন্ধু।’ শিল্পী ভুপেন হাজারিকার অমর সেই গানের মহামূল্যবান লাইনগুলো আমাদের হৃদয় অন্যভাবে নাড়া দিয়ে যায়। দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় এক সন্তানের জননী গৃহবধূ ইতি বেগমকে বাঁচাতে এগিয়ে আসুন। ইতি মধ্যেই দীর্ঘদিন ধরে চিকিৎসা করাতে গিয়ে জায়গাঁ জমি সর্বত্র বিক্রি করে গৃহবধূ ইতি বেগম এর স্বামী এক সময়কার স্বর্ণ ব্যবসায়ী বর্তমানে দূর্ঘটনায় অসুস্থ আব্দুল মালেক মিয়া এখন নিস্ব হয়ে পড়েছেন। বর্তমানে স্ত্রীকে বাঁচাতে স্বামী আব্দুল মালেক মিয়া দিশেহারা হয়ে সমাজের দানশীল ব্যাক্তিদের সহযোগীতা কামনা করেছেন।

গৃহবধূ ইতি বেগম (৪০) প্রায় ২০ বছর ধরে নানা দূরাগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বিছনায় শয্যাশয়ী । অসুস্থ্য হয়ে পড়লে প্রথমে শেরপুরের বিভিন্ন ডাক্তার ও পরে ঢাকাতে চিকিৎসা করাকালেই চিকিৎসকরা জানান, ইতি বেগমের দুটি কিডনিই এ আক্রান্ত। ফলে ভর্তি করা হয় ঢাকার কিডনী ফাউন্ডেশনে। সেখানে চিকিৎসা চলে পাচঁমাস। ঢাকা থেকে চিকিৎসা ব্যায়ভার বহন করা সম্ভব না হলে চলে আসেন শেরপুরে। পরে আত্নীয় স্বজনদের সহায়তায় প্রতিসপ্তাহে জামালপুরের সোনার বাংলা ডায়লেসিস সেন্টার থেকে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ করে ২টি করে ডায়লাইসিস করাতে থাকেন। কিন্তু করোনার এই ক্রান্তিকালে নিজের আত্নীয় স্বজনদের আয় কমে যাওয়ায় বন্ধ হয়ে গেছে সহায়তাও আর সেই সাথে বন্ধ হয়েগেছে ডায়লেসিস। তাই রোগীর অবস্থাও এখন মুমূর্ষ । স্ত্রী ইতি বেগমকে বাঁচাতে চিকিৎসা চালিয়ে অসহায় হয়ে পড়েছে স্বামী আব্দুল মালেক ।

ইতি বেগমকে বাঁচাতে প্রতিটি মহলের কাছে  জরুরি সাহায্য কামনা

এমনকি দীর্ঘদিন ধরে চিকিৎসা চালাতে গিয়ে ইতি মধ্যেই জমি বিক্রি করা সহ সংসারের সব সহায়-সম্বল বিক্রি করেছেন এমনকি আত্বীয়-স্বজনদের কাছে ধারদেনা নিয়ে স্ত্রীকে চিকিৎসা করিয়েছেন।

ইতি বেগমের ভাগনী সাদিয়া আফরিন জানান , স্ত্রীকে বাঁচাতে তার চিকিৎসায় ইতি মধ্যেই আমার খালু সহায় সম্পদ বলতে যা ছিল সবই বিক্রি করেছেন এবং ধারদেনা ঋণ করে উন্নত চিকিৎসা করিয়েছে । আমরা আত্নীয় স্বজন যারা আছি সাধ্যমত সহযোগিতা করেছি কিন্তু অর্থ অভাবে আর চিকিৎসা করাতে পারছিনা এজন্য বিনা চিকিৎসায় এখন বাড়িতে এনে রেখেছি।

ইতি বেগমকে বাঁচাতে সমাজের দানবীর ব্যাক্তিবর্গ সহ সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে চিকিৎসা সহযোগীতা কামনা করেছেন স্বামী আব্দুল মালেক।

যোগাযোগ- মোবাইল ফোন নাম্বার

01748-578267 ও আর্থিক সহযোগীতার জন্য ( বিকাশ-01991066367পার্সোনাল)।