ই-কমার্সে ইলেকট্রনিক্স পণ্য ডেলিভারিতে সহযোগিতার নির্দেশ

ই-কমার্সে ইলেকট্রনিক্স পণ্য ডেলিভারিতে সহযোগিতার নির্দেশ
  • 1
    Share

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে গত ২৫ মার্চ থেকে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস-আদালতসহ গণপরিবাহন বন্ধ ঘোষণা করেছে সরকার। এর মধ্যেও ই-কমার্সের মাধ্যমে অর্ডারকৃত ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য ডেলিভারি করতে সহযোগিতা প্রদানের নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

সম্প্রতি এ সংক্রান্ত একটি চিঠি দেশের সব জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের নিকট পাঠিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, দেশের বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উৎপাদিত নিত্যপ্রয়োজনীয় ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী (যেমন-রেফ্রিজারেটর, এসি, হোম অ্যাপ্লায়েন্স, ল্যাপটপ, কম্পিটার, মোবাইল ও ইলেকট্রিক অ্যাপ্লায়েন্স ইত্যাদি) ডেলিভারির নিমিত্ত তাদের নিজস্ব ই- কমার্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত হতে ক্রয়াদেশ পাচ্ছেন। এসব পণ্য কৃষিজাত ভোগ্যপণ্য সংরক্ষণ ও ভার্চুয়াল অফিস পরিচালনায় ব্যবহৃত হয়ে থাকে।

এ পরিস্থিতে করোনা প্রাদুর্ভাবজনিত প্রেক্ষাপটে এসব প্রতিষ্ঠানের উৎপাদিত নিত্যপ্রয়োজনীয় ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী নিজস্ব ই-কমার্সের মাধ্যমে অর্ডারকৃত পণ্য সামগ্রী যাতে ক্রেতা সাধারণের নিকট ডেলিভারি ব্যবস্থা অব্যাহত রাখতে পারে, সে লক্ষ্যে ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এমইউএইচ/এএইচ/এমকেএইচ