ঈদের বোনাস পাবেন না প্রাইভেট মেডিকেলের শিক্ষক-চিকিৎসক-কর্মচারীরা

ঈদের বোনাস পাবেন না প্রাইভেট মেডিকেলের শিক্ষক-চিকিৎসক-কর্মচারীরা
  • 2
    Shares

করোনাভাইরাস মহামারিতে আর্থিক সংকটের কারণে প্রাইভেট মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বোনাস দেয়া হবে না। শুধু তাই নয়, তাদের এপ্রিলের বেতনও ৪০ শতাংশ কম দেয়া হবে। তবে তৃতীয়-চতুর্থ শ্রেণির সকল কর্মচারী তাদের শতভাগ বেতন পাবেন।

এছাড়া যেসব চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদেরকে বেতনের শতভাগ প্রদান করা হবে।

শনিবার (০২ মে) বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া করা হয়।

এ বিষয়ে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংগঠনটির সভাপতি এম এ মুবিন খান ও সাধারণ সম্পাদক ডাক্তার মো. এনামুর রহমান এমপি স্বাক্ষরিত চিঠি সকল বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক/পরিচালকের কাছে পাঠানো হয়েছে।

নির্বাহী কমিটির সভায় যে তিনটি সিদ্ধান্ত গ্রহণ করা হয় সেগুলো হলো-

১. করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সকল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।

২. এপ্রিলের বেতন যা মে মাসে প্রদান করার কথা তা সকল অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের মোট বেতনের ৬০ শতাংশ প্রদান করা হবে। তৃতীয়-চতুর্থ শ্রেণির সকল কর্মচারী শতভাগ বেতন পাবেন। কলেজ স্টাফ যারা অনুপস্থিত তারা ৬০ শতাংশ বেতন পাবেন।

৩. যেসব চিকিৎসক বা অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতন শতভাগ প্রদান করা হবে।