‘ঋষি কাপুরের আশীর্বাদেই আমি শাহরুখ খান হয়ে উঠেছি’

‘ঋষি কাপুরের আশীর্বাদেই আমি শাহরুখ খান হয়ে উঠেছি’
  • 4
    Shares

ঋষি কাপুরের মৃত্যুতে শোকাহত বলিউড। জনপ্রিয় এই অভিনেতার মৃত্যু কাঁদাচ্ছে তার সহকর্মীদের। অমিতাভ বচ্চন থেকে রজনীকান্ত, শর্মিলা ঠাকুরল, সালমান খান সবাই শোক স্মৃতির সাগরে ভাসছেন ঋষিকে নিয়ে।

তাদের কথায় জানা যাচ্ছে, কারোর দুর্দিনে পাশে থেকেছেন ঋষি, কাউকে আবার সিনেমার জন্য উৎসাহিত করেছেন। এমনই একজন হলেন বলিউড বাদশা শাহরুখ খান। তার প্রথম ছবি ছিল ঋষি কাপুরের সঙ্গেই। সেই স্মৃতি আজ বারবার মনে পড়ছে বাদশার।

সোশাল মিডিয়ায় শাহরুখ জানান, ১৯৯২ সালে মুক্তি পেয়েছিল শাহরুখের প্রথম ছবি ‘দিওয়ানা’। ছবিতে শাহরুখ ও ঋষি কাপুর ছাড়া ছিলেন দিব্যা ভারতী। এ ছবির পর থেকেই ঋষি কাপুর ও শাহরুখ খান ভাল বন্ধু হয়ে ওঠেন।

শাহরুখ তার ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, ‘শুটিংয়ের প্রথম দিন তিনি আমার সিন শেষ হওয়ার পর প্যাকআপের জন্য বসেছিলেন। তারপর সেই বিখ্যাত উজ্জ্বল হাসিটি মুখে এনে বলছিলেন, বন্ধু তোমার মধ্যে এনার্জি প্রচুর। সেদিন আমার মাথায় আসে যে আমি একজন অভিনেতা হয়ে উঠেছি। আমি তাকে অনেক কিছুর জন্য মিস করব। কিন্তু সবচেয়ে বেসি মিস করব তার নরম স্বভাবের জন্য। যতবার আমাদের মধ্যে দেখা হয়েছে, আমার সঙ্গে খুব নম্র ব্যবহার করেছেন তিনি।’

শাহরুখ এও বলেন, ‘তার আশীর্বাদের জন্যই আমি আজ SRK হয়ে উঠতে পেরেছি। সবসময় সেকথা আমার মাথায় থাকবে।’

ক্যানসারের চিকিৎসা করতে যখন নিউ ইয়র্ক গিয়েছিলেন ঋষি কাপুর তখন তার সঙ্গে দেখা করেছিলেন শাহরুখ ও গৌরী খান। নীতু কাপুর তখন ইনস্টাগ্রামে লিখেছিলেন, মানুষকে নিজের সম্পর্কে ভাল বোধ করানো একটি বিরল গুণ। শাহরুখের ভালবাসা এতটাই খাঁটি। ও খুব ভাল মানুষ।’

ঋষির পুত্র রণবীর কাপুরের সঙ্গেও শাহরুখের গুরু-শিষ্যের সম্পর্ক।