একাধিক চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত, হবিগঞ্জ হাসপাতাল লকডাউন

একাধিক চিকিৎসক-নার্স করোনায় আক্রান্ত, হবিগঞ্জ হাসপাতাল লকডাউন
  • 1
    Share

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল লকডাউন করা হয়েছে। রোববার (২৬ এপ্রিল) রাতে তিনদিনের জন্য হাসপাতালটি লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

তবে লকডাউনের সময়ে সাধারণ সেবা কার্যক্রম অন্যত্র স্থানান্তরিত করার বিষয়ে চিন্তা করা হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগ সাতদিনের জন্য হাসপাতাল লকডাউন চেয়েছিল। কিন্তু আপাতত তিনদিনের জন্য লকডাউন করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় তা আরও বাড়তে পারে।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান বলেন, ইতোমধ্যে সদর আধুনিক হাসপাতালের একাধিক চিকিৎসক, নার্স, ল্যাব টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন। পরিস্থিতি বিবেচনায় আপাতত হাসপাতালটি লকডাউন করা হয়েছে। শুধুমাত্র করোনা উপসর্গ আছে- এমন রোগীদের চিকিৎসা দেয়া হবে। এখনও সাধারণ রোগীদের সেবা দেয়ার জন্য বিকল্প সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, সাধারণ রোগীদের সেবা তো হাসপাতালের চিকিৎসকরাই দেবেন। তাদের পরীক্ষার রিপোর্ট আসার পর বিকল্প স্থানে চিকিৎসা দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণ ও অন্যান্য কারণে জেলা সদর হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময়ে করোনা কর্নার ও আইসোলেশন ইউনিটের সেবা চালু থাকবে। জনস্বার্থে এ সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এএম/জেআইএম