এক মিনিটেই খেলেই চ্যাম্পিয়ন মেডেল!

এক মিনিটেই খেলেই চ্যাম্পিয়ন মেডেল!
  • 1
    Share

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারীর জন্য বাতিল হয়ে গেছে ফরাসি লিগ ওয়ান। তাই পয়েন্ট টেবিলের ভিত্তিতে নেইমারের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) চ্যাম্পিয়ন ঘোষণা করেছে লিগ ডি ফুটবল প্রোফেশনাল (এলএফপি)।

লিগ মৌসুম শেষ না করেই ট্রফির সঙ্গে চ্যাম্পিয়ন মেডেল পাচ্ছেন নেইমার, কিলিয়ান এমবাপ্পে, অ্যাঞ্জেল ডি মারিয়া ও এডিনসন কাভানিরা।

চ্যাম্পিয়ন মেডেল পাচ্ছেন আরো একজন। বলতে গেলে পিএসজি’র এই শিরােপা জয়ে যার কোনো ভূমিকাই ছিল না। যিনি কিনা প্যারিসের এই জায়ান্ট ক্লাবের হয়ে খেলেছেন মাত্র এক মিনিট। সেই ভাগ্যবান ফুটবলারের নাম হোসে রদ্রিগেজ।

গত আগস্টে মেটজের বিপক্ষে এক মিনিটের জন্য বদলি হিসেবে মাঠে নেমেছিলেন রদ্রিগেজ। তার কয়েকদিন পরই ধারে যোগ দিয়েছেন স্পোর্টিং লিসবনে। কিন্তু এলএফপি’র আইন বলছে ম্যাচে ক্ষণস্থায়ী উপস্থিতির জন্য রদ্রিগেজ চ্যাম্পিয়ন মেডেলের অংশীদার হয়ে গেছেন। রদ্রিগেজের নামের পাশে লেখা থাকবে- পিএসজির হয়ে ২০১৯-২০ মৌসুমে ফরাসি লিগ ওয়ান শিরোপা জিতেছেন তিনি।

২৭ বছরের এই স্প্যানিশ খেলোয়াড় অল্প কিছুক্ষণ খেলেই সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগ, একট লা লিগা ও একটি কোপা দেল রে মেডেল। এগুলোর সঙ্গে রদ্রিগেজের মেডেল তালিকায় যোগ হতে যাচ্ছে এবার পিএসজি’র লিগ মেডেলটি।