এখনই শ্রীলঙ্কা সফর বাতিলের কথা ভাবছে না বিসিবি

এখনই শ্রীলঙ্কা সফর বাতিলের কথা ভাবছে না বিসিবি
  • 4
    Shares

আগামী জুলাইয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতির কারণে এ সফর আদৌ সম্ভব কি না, তা নিয়ে সংশয় থেকেই যায়।

এরই মধ্যে করোনাভাইরাসের কারণে গত মার্চে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশে একটি ওয়ানডে ও একটি টেস্ট স্থগিত করা হয়েছে। এমনকি চলতি মাসে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফর ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজও পিছিয়ে গেছে। এছাড়া আগস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজ নিয়ে এখনই আশা ছাড়তে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দুই দেশের কর্তাদের মধ্যে চলছে আলোচনা। ইতিবাচক কোন সিদ্ধান্তই নিতে চায় তারা। তবে যেকোন সিদ্ধান্ত নেয়ার আগে বিবেচনা করা হবে সরকারি নির্দেশনাও।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, ‘আমরা নিয়মিতই শ্রিলঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা করছি। সফরটি ব্যাপারে আমাদের মধ্যে কথা চলছে। তবে এ মুহূর্তে কোন সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।’

করোনা পরিস্থিতি মোকাবিলায় উপমহাদেশের অন্যান্য সব দেশের তুলনায় বেশ সফল শ্রীলঙ্কা। এখনও পর্যন্ত দেশটিতে ৬৪৯ জন আক্রান্ত হয়েছে এ ভাইরাসে, সুস্থ হয়ে গেছেন ১৩৬ জন। করোনা পরিস্থিতির এ ইতিবাচক খবরই মূলত সফরের ব্যাপারে আশাবাদী করছে বিসিবিকে।

তবু যেকোন সিদ্ধান্তের আগে সরকারি নির্দেশনাই সবার আগে বিবেচ্য বলে জানিয়েছেন বিসিবি সিইও। তিনি বলেন, ‘শ্রীলঙ্কার সামগ্রিক অবস্থা যেমনই হোক না কেন, আপনাকে আমাদের দেশের সরকারের নির্দেশনা সবার আগে মাথায় রাখতে হবে। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যালোচনা করছি। একইসঙ্গে সরকারি নির্দেশনারও অপেক্ষায় রয়েছি। সামনের দিনগুলোতে অবস্থা কী দাঁড়ায়, তাই আমাদের দেখতে হবে।’