বাড়িকরোনাভাইরাসএখন থেকে দিনাজপুরে হবে করোনাভাইরাস পরীক্ষা

এখন থেকে দিনাজপুরে হবে করোনাভাইরাস পরীক্ষা

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে করোনাভাইরাস শনাক্তের জন্য পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হয়েছে। রোববার (২৬ এপ্রিল) দুপুরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ পিসিআর ল্যাবের উদ্বোধন করেন। এই ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা যাবে।

এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, এই পিসিআর মেশিনের মাধ্যমে বৃহত্তর দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারীর মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। এতে দ্রুত নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

দিনাজপুরের সিভিল সার্জন আব্দুল কুদ্দস বলেন, ইতোপূর্বে রংপুর মেডিকেল কলেজে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হত। এ পর্যন্ত ৪১২টি নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে ২৭৫টির ফলাফল পাওয়া গেছে এবং ১৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। দিনাজপুরের এই পিসিআর মেশিনের মাধ্যমে দ্রুত নমুনা পরীক্ষা করে ফলাফল পাওয়া যাবে।

এ সময় অন্যান্যের মধ্যে এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেস সরকার, হাসপাতালের পরিচালক ডা. নির্মল চন্দ্র দাস, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, বিএমএ’র সভাপতি ডা. ওয়ারেস আলী সরকার, সাধারণ সম্পাদক ডা. বিকে বোস, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. নুরুজ্জামান, ডা. নাদির হোসেন, শিশু বিশেষজ্ঞ ডা. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমদাদুল হক মিলন/আরএআর/জেআইএম

RELATED ARTICLES

Most Popular

Recent Comments