এসএ টিভির গাজীপুর প্রতিনিধি করোনায় আক্রান্ত

এসএ টিভির গাজীপুর প্রতিনিধি করোনায় আক্রান্ত

করোনায় আক্রান্ত হয়েছেন বেসরকারি টেলিভিশন এসএ টিভির গাজীপুর প্রতিনিধি। মঙ্গলবার তার নমুনা পরীক্ষা করার পর করোনাভাইরাস ধরা পড়ে।

এদিকে সোমবার বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভির আরও একজন রিপোর্টার এবং একজন ক্যামেরাপারসন করোনাভাইরাসে আক্রান্ত হন। এর আগে একই টিভির আরও চারজন করোনায় আক্রান্ত হওয়ার পর অফিস লকডাউন করা হয়। বিশেষ ব্যবস্থায় চলে এর সম্প্রচার। আর সংবাদ বিভাগ বন্ধ করে দেয়া হয়। চ্যানেলটিতে মোট ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন সুস্থ হয়েছেন।

এ নিয়ে ২৭ জন সংবাদকর্মীর শরীরে কোভিড-১৯ শনাক্ত হলো।

ইতোমধ্যে সুস্থ হয়েছেন ছয় গণমাধ্যমকর্মী। তারা এখন বাসায় অবস্থান করছেন। সুস্থ হওয়া সংবাদকর্মীরা হলেন-ইন্ডিপেন্ডেন্ট টিভির একজন ক্যামেরাপারসন, যমুনা টিভির একজন রিপোর্টার, দীপ্ত টিভির একজন, যমুনা টিভির নরসিংদী প্রতিনিধি, বাংলাদেশের খবরের একজন রিপোর্টার ও দৈনিক সংগ্রামের একজন।

গত রোববার কালের কণ্ঠের এক ফটোসাংবাদিকের করোনা ধরা পড়ে। এরপর থেকে তার সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

করোনা আক্রান্তের এ সংখ্যা বাংলাদেশের গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলছেন সংশ্লিষ্টরা। গণমাধ্যমকর্মীদের অভিযোগ, সাংবাদিকদের স্ব স্ব মিডিয়া হাউস থেকে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী না দিয়েই অ্যাসাইনমেন্টে পাঠানো হচ্ছে। সাংবাদিকদের এমন চলাফেরা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সাংবাদিক নেতারা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা মোট ১৫৫ জনের প্রাণ কেড়ে নিল। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৪৯ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ছয় হাজার ৪৬২। নতুন সুস্থ হয়েছেন আটজন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩৯-এ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এইচএস/জেডএ/এমকেএইচ