ওজনে কম দেয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ওজনে কম দেয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা
  • 7
    Shares

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি ও ওজনে কম দেয়ার অপরাধে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

বুধবার (২৯ এপ্রিল) রাজধানীর যাত্রাবাড়ী ও জুরাইন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল।

তিনি জাগো নিউজকে জানান, আজ যাত্রাবাড়ী পাইকারি ও খুচরা বাজার, জুরাইন বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। এ সময় নির্ধারিত মূল্য চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে নীড় এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা এবং ওজনে কম দেয়ার অপরাধে কামরুলের ট্রাককে (টিসিবির ট্রাক সেল) ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, বাজারে আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে এবং দাম নিম্নমুখী। যাত্রাবাড়ী বাজারে চিনা আদা পাইকারি ১৫৫ এবং খুচরা ১৬০ টাকা, চিনা রসুন পাইকারি ১২৫-১৩০ টাকা এবং খুচরা ১৪০, দেশি রসুন পাইকারি ৭০-১০০ টাকা এবং খুচরা ৮০-১১০, দেশি পেঁয়াজ পাইকারি ৩৩-৪০ টাকা এবং খুচরা ৩৫-৪২ টাকা দরে বিক্রি হচ্ছে।

drive

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি থেকে বিরত থাকা, ওজন কম না দেয়া, রমজান মাসকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসআই/এমএসএইচ/জেআইএম