কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর
  • 1
    Share

করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, অপ্রয়োজনীয়ভাবে এদিক-সেদিক ঘোরাফেরা করে নিজের ও পরিবারের জীবনকে ঝুঁকির মুখে ফেলবেন না। শনিবার (৯ মে) ঢাকার মিরপুরের সেনপাড়ায় খাদ্য ও স্বাস্থ্য-সুরক্ষাসামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তৃতায় এ কথা বলেন তিনি।

করোনা পরিস্থিতিতে আয়-রোজগারহীন মানুষদের জন্য শিল্প প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত পক্ষ থেকে মিরপুরে চলমান ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে আজ সেনপাড়ায় ২০০ পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে আট কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, একটি সাবান ও একটি হ্যান্ড স্যনিটাইজার বিতরণ করা হয়।

এ সময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, সরকারের কাছে খাদ্যশস্য পর্যাপ্ত পরিমাণে মজুত আছে। সরকারের সার্বিক তত্ত্বাবধানে ইতোমধ্যে হাওরাঞ্চলের প্রায় শতভাগ ধান কাটা শেষ হয়েছে। দেশের অন্যান্য অঞ্চলেও বোরো ধান কাটা চলছে। ধান কাটায় কৃষকদের সহায়তায় ছাত্র, যুবক, স্থানীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ এগিয়ে আসায় শিল্প প্রতিমন্ত্রী তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

কামাল আহমেদ মজুমদার বলেন, করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতিকে সচল রাখতে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজসমূহের সুবিধা যাতে প্রকৃত ক্ষতিগ্রস্তরা পান, সেটি নিশ্চিত করতে হবে। তিনি বলেন, প্রণোদনার অর্থ নিয়ে ন্যূনতম অনিয়ম ও দুর্নীতি বরদাস্ত করা হবে না।