করোনা জয়ী ৩ জনকে উপহারসহ বাড়ি পৌঁছে দিলেন চিকিৎসক

করোনা জয়ী ৩ জনকে উপহারসহ বাড়ি পৌঁছে দিলেন চিকিৎসক
  • 2
    Shares

লক্ষ্মীপুরের কমলনগরে করোনার সঙ্গে লড়াই করে সুস্থ হওয়া তিনজনকে উপহারসহ বাড়ি পৌঁছে দিয়ে এসেছেন চিকিৎসকরা।

সোমবার (৪ মে) বিকেলে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিব নিজে তাদের বাড়ি পৌঁছে দেন। হাসপাতাল থেকে ছাড় দেওয়ার সময় চিকিৎসক ও নার্সরা করতালি দিয়ে তাদের শুভেচ্ছা জানান।

করোনা মুক্তরা হলেন উপজেলার চর মার্টিন এলাকার নয়ন আক্তার, চর ফলকন গ্রামের মো. ইব্রাহিম ও চর লরেন্স এলাকার শিশু রিহান।

জানা গেছে, গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার কমলনগরে নারী ও শিশুসহ তিনজনের করোনা শনাক্ত হয়। এরপর এক সপ্তাহ তাদের নিজ নিজ বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয় তাদের। এসময় তাদের চিকিৎসাসহ হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধার পাশিপাশি বাইরে থেকে ওষুধ, ইফতার, খাবার, শিশুখাদ্য ও বিশুদ্ধ পানি দিয়ে ব্যক্তিগতভাবে পাশে দাঁড়িয়েছেন হাসপাতালের মেডিকেল অফিসার রেজাউল করিম রাজিব। পরে চিকিৎসক রাজিব নিজেই তাদের বাড়ি পৌঁছে দেন।

চিকিৎসক রেজাউল করিম রাজিব বলেন, নারায়ণগঞ্জ থেকে আসা নয়ন আক্তারের নমুনা সংগ্রহ করতে তিন বার তার বাড়ি যেতে হয়েছে। তিনি পালিয়েছিলেন।পরে তাকে খুঁজে বের করে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। চিকিৎসায় ওই নারীসহ তিনজন সুস্থ হওয়ায় বাড়ি দিয়ে এসেছি।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন আবদুল গাফ্ফার বলেন, কমলনগরে করোনা আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন। চিকিৎসার সময় ও পরে দু’টি নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে। করোনা মুক্ত ও শারীরিকভাবে সুস্থ হওয়ায় তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ উপজেলায় এখনো করোনা আক্রান্ত এক চিকিৎসক ও ১০ মাসের একটি শিশুর চিকিৎসা চলছে।

প্রসঙ্গত, সম্প্রতি জেলার রামগঞ্জে প্রথম ও রামগতিতে দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী সুস্থ হন। এনিয়ে জেলায় পাঁচজন করোনা মুক্ত হয়েছেন। এ জেলায় এখনো ৩৯ জন করোনা রোগীকে সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।