বাড়িআইন-কানুনকরোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন পুলিশ সদস্য

করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন পুলিশ সদস্য

এবার প্রাণঘাতী করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন পুলিশ সদস্য আহসান হাবীব। শনিবার (২৫ এপ্রিল) রাত ৮টার পর তাকে ছাড়পত্র দেয়া হয়। বগুড়ায় রংপুরের শাহ আলমের পর করোনা জয় করলেন তিনি। বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরপর দুইবার পুলিশ কনস্টেবল আহসান হাবীবের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় ছাড়পত্র দেয়া হয়। গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার রাত ৯টায় আহসান হাবীবকে মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত। জ্বর, সর্দি কাশি নিয়ে গত ১২ এপ্রিল ঢাকা থেকে মোটরসাইকেল চালিয়ে তিনি গ্রামের বাড়ি আদমদীঘি উপজেলার নশরৎপুরে আসেন।

পরদিন ১৩ এপ্রিল স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার দেহ থেকে নমুনা সংগ্রহ করে। সংগৃহীত নমুনা রাজশাহীতে পাঠানোর হয়। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যার পর রিপোর্টে ওই পুলিশ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়। এরপর তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়। তবে সবার ফলাফল নেগেটিভ আসলেও আহসান হাবীবের নানা শ্বশুরের ফলাফল করোনা পজিটিভ আসে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থাও উন্নতির দিকে।

পুলিশ কনস্টেবল আহসান হাবিব জানান, তিনি সুস্থ আছেন, করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরতে পেরে আনন্দিত। সচেতনতা দিয়ে নিজেকে ও পরিবারকে করোনা থেকে মুক্ত রাখা সম্ভব।

উল্লেখ্য, এর আগে গত ২৯ মার্চ বগুড়ার মহাস্থানে রাস্তায় পড়ে থাকা রংপুরের শাহ আলম বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসা নিয়ে গতকাল শুক্রবার (২৪ এপ্রিল) ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে করোনায় আক্রান্ত ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন বলে নিশ্চিত করেছেন ডা. শফিক আমিন কাজল।

আরএআর/পিআর

RELATED ARTICLES

Most Popular

Recent Comments