করোনায় আক্রান্ত ফায়ার লিডার, মোট ১০

করোনায় আক্রান্ত ফায়ার লিডার, মোট ১০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ফায়ার সার্ভিসের প্রত্যেকটি স্টেশন জরুরি সেবার পাশাপাশি রাজধানীসহ সারা দেশে জীবাণুনাশক ঔষধ স্প্রে ও জনসচেতনতামূলক কাজ করে আসছে। আর এসব করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ ফায়ার সার্ভিস কর্মী।

সর্বশেষ বুধবার (৬ মে) আরও একজনের করোনা শনাক্তের তথ্য জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।

সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জানান, নতুন আক্রান্ত তিনি একজন ফায়ার লিডার। সদরঘাট ফায়ার স্টেশনে সংযুক্ত হলেও ঢাকা বিভাগের ডেপুটি ডিরেক্টরের অফিসে কাজ করেন তিনি। সদরঘাটে যাতায়াতকালে কোনো এক পর্যায়ে তিনি করোনাভাইরাসে সংক্রমিত হন।

তিনি বলেন, এ নিয়ে ফায়ার সার্ভিসের মোট ১০ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। বর্তমানে এদের একজনকে হোম কোয়ারেনটাইন এবং বাকি ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

শাহজাহান শিকদার বলেন, অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নিয়ে তাদের কয়েকজন প্রথমে করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পরে তাদের থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকতে পারেন। করোনা আক্রান্তদের মধ্যে ৮ জন সদরঘাট ফায়ার স্টেশনের এবং ২ জন পোস্তগোলা ফায়ার স্টেশনে রয়েছেন। তাদের সবাই এখনো ভালো আছেন।

তবে তাদের ওপর নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে এবং স্বাস্থ্যের উন্নতি না হলে বা অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে রাখা হবে বা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।