করোনায় আদালত বন্ধের সিদ্ধান্তে ধন্যবাদ পেলেন প্রধান বিচারপতি

করোনায় আদালত বন্ধের সিদ্ধান্তে ধন্যবাদ পেলেন প্রধান বিচারপতি
  • 5
    Shares

বর্তমান করোনা পরিস্থিতিতে আদালত বন্ধের সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে ধন্যবাদ জানিয়েছেন সাধারণ আইনজীবীদের অধিকার সংরক্ষণ পরিষদ।

সোমবার (২৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সুপ্রিম কোর্টের ৩০১ জন আইনজীবীর সমন্বয়ে গঠিত সাধারণ আইনজীবীদের এ সংগঠনের পক্ষে প্রধান সমন্বয়কারী এস এম জুলফিকার আলী জুনু তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিবৃতিতে বলা হয়, করোনার সংক্রমণ ও ভয়াল মরণ থাবা থেকে আইনজীবী ও আদালত সংশ্লিষ্টদের জীবন রক্ষায় আদালত বন্ধের সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করেছেন মাননীয় প্রধান বিচারপতি। এজন্য তাকে এবং আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতে ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টসহ সকল অধঃস্তন আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত দেন প্রধান বিচারপতি।

এর আগে বর্তমান করোনা পরিস্থিতিতে এখনই আদালত খোলা না রাখার অনুরোধ জানান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনসহ বেশ কয়েকজন সিনিয়র আইনজীবী। আর স্বল্প পরিসরে আদালত খোলার সিদ্ধান্ত বাতিলের দাবিতে রোববার (২৬ এপ্রিল) প্রধান বিচারপতিকে স্মারকলিপি দেয় ৩০১ জন আইনজীবী পক্ষে সাধারণ আইনজীবীদের অধিকার সংরক্ষণ পরিষদ।

এফএইচ/এসআর/জেআইএম