করোনা আক্রান্ত জবির সেই শিক্ষার্থী এখন সুস্থ

করোনা আক্রান্ত জবির সেই শিক্ষার্থী এখন সুস্থ
  • 1
    Share

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের করোনা আক্রান্ত সেই শিক্ষার্থী এখন পুরোপুরি করোনামুক্ত। রোববার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার পর এ তথ্য জানানো হয়।

বিশ্বব্যাপী করোনা ঢেউয়ের প্রথম ধাক্কা জবিতে লাগে গত ৭ এপ্রিল। আক্রান্ত হয় জবি জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থী। আক্রান্ত হওয়ার ১৫ দিনের মাথায় সুস্থ হন তিনি।

ওই শিক্ষার্থীর পর অবশ্য জগন্নাথের আর কোনো শিক্ষার্থীর এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

সুস্থ হওয়া ওই শিক্ষার্থী জানান, সকলের সহযোগিতায় আল্লাহর রহমতে আমি ১৫ দিনের মধ্যেই সুস্থ হয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, বিভাগীয় শিক্ষক এবং অনেক সহপাঠী এবং শিক্ষার্থীরা যারা সার্বক্ষনিক খোঁজ রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।

করোনা আক্রান্ত কারো জন্য পরামর্শের কথা জানতে চাইলে, তিনি বলেন, সবার আগে চাই দৃঢ় মনোবল। এছাড়াও চিকিৎসকের পরামর্শে, ভিটামিন সি জাতীয় খাবার এবং সর্বদা গরম পানি ব্যবহার করা উচিত। এছাড়াও তিনি বলেন, নিজেকে আলাদা রাখাটাও খুব গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, আক্রান্ত হওয়ার পর পুরো সময়টা আমি বাসায় ছিলাম। ঘরের মধ্যে সম্পূর্ণ আলাদা কক্ষে ছিলাম।
কক্ষ আলাদা করার পাশাপাশি নিজের খাবার, কাপড়সহ ব্যবহার্য সবকিছু আলাদা করে ফেলি। নিজেকে এভাবে আলাদা করার মাধ্যমে পরিবারের বাকিদের সুরক্ষার চিন্তা করেছি।

এনএফ/পিআর