বাড়িকরোনাভাইরাসকরোনা জয় করে সিলেটে ফুল নিয়ে বাড়ি ফিরলেন পাঁচজন

করোনা জয় করে সিলেটে ফুল নিয়ে বাড়ি ফিরলেন পাঁচজন

সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ করোনা আক্রান্ত রোগী। বুধবার (৬ মে) দুপুরে ছাড়পত্র দিয়ে তাদের প্রত্যেকের হাতে একটি করে গোলাপ ফুল তুলে দিয়ে বিদায় দিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও ডা. সুশান্ত কুমার মহাপাত্র বলেন, বুধবার দুপুরে সুস্থ হওয়া পাঁচজন রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। রোগীদের প্রত্যেকেই পুরুষ।

তিনি আরও জানান, ডিসচার্জ পাওয়া এসব ব্যক্তির আর কোনো জটিল শারীরিক সমস্যা ছিল না। তাই তারা দ্রুতই সুস্থ হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে সকল প্রটোকল আছে সে অনুযায়ী আমরা দু’দফায় করোনা পরীক্ষা করে দুবারই তাদের রিপোর্ট নেগেটিভ আসার পর তাদের ছাড়পত্র দিয়েছি।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের অধ্যক্ষ এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান বলেন, শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে ১৯ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছিলেন। এদের মধ্যে পাঁচ জন সম্পুর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন। আমরা তাদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছি এবং কিছু দিন তাদেরকে একটু আলাদাভাবে থাকা ও বেশি করে পুষ্টিকর খাবার খাওয়ার পরামর্শ দিয়েছি।

করোনা জয় করে বাড়ি ফেরাদের বিদায় দিতে উপস্থিত ছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান, ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিলেট জেলার সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল ও শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

এদিকে সিলেট বিভাগে মোট করোনায় আক্রান্তের সংখ্যা এখন ২৫৭ জন। যাদের মধ্যে চিকিৎসক, নার্স থেকে শুরু করে প্রশাসনের অনেক কর্মকর্তাও রয়েছেন।

বিভাগের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে হবিগঞ্জ জেলায়। এ জেলায় এখন পর্যন্ত ৮০ জন রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও রয়েছেন। এ বিভাগে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে আছে সিলেট জেলা। এ জেলায় আক্রান্তের সংখ্যা ৭৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসে সিলেট বিভাগে যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ৪৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর আগে সুনামগঞ্জের এক নারী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে সিলেট বিভাগে ৬ জন রোগী করোনামুক্ত হয়ে বাড়ি ফিরলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments