বাড়িকরোনাভাইরাসকুষ্টিয়ায় এবার মা-মেয়ে করোনায় আক্রান্ত

কুষ্টিয়ায় এবার মা-মেয়ে করোনায় আক্রান্ত

কুষ্টিয়ায় এবার মা ও মেয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত মা (৭০) ও মেয়ের (৩২) বাড়ি মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের মহদীপুর গ্রামে। আক্রান্তদের একজন (মেয়ে) ঢাকার বারডেম হাসপাতালের নার্স বলে জানা গেছে।

রোববার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম একই সঙ্গে মা-মেয়ে করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তদের একজন ঢাকার একটি বেসরকারি হাসপাতালের নার্স হিসেবে কর্মরত। তিনি কয়েকদিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন।

গত ২৪ এপ্রিল ওই পরিবারের মা-মেয়েসহ চারজনের নমুনা সংগ্রহ করে খুলনায় পাঠানো হয়। এবং তারা যেহেতু ঢাকা থেকে এসেছেন এজন্য ওই বাড়িটি লকডাউন ঘোষণা করে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

রোববার রাতে খুলনা থেকে জানানো হয় ওই পরিবারের মা-মেয়ের করোনা পজিটিভ। পরিবারের বাকি দুজনের পরীক্ষায় নেগেটিভ এসেছে। এর আগে বিকেলে জানানো হয় মিরপুর উপজেলায় একজন নারী চিকিৎসক এবং দৌলতপুর উপজেলায় আরও তিনজনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট ১৩ জনের দেহে করোনা শনাক্ত হলো। রোববার পাওয়া আক্রান্তদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ। মা-মেয়ে ছাড়া নতুন আক্রান্ত ৪ জনের মধ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলার মেডিকেল অফিসার ডা. সৈয়দা তাসমিনা তাবাসছুম (২৮) রয়েছেন।

তিনি ৩৯তম বিসিএস’র ক্যাডার। মিরপুর উপজেলায় চিকিৎসক করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভার হাবিবের হাসপাতালের বাসা লকডাউন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা বিবেচনায় বর্তমানে মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স পুলিশ পাহারা দিয়ে রেখেছে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আল-মামুন সাগর/এমএএস/এমএসএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments