কৃষকের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক টিম গঠনের আহ্বান

কৃষকের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবক টিম গঠনের আহ্বান
  • 1
    Share

বোরো চাষিসহ সব কৃষককে সহযোগিতার লক্ষ্যে স্বেচ্ছাসেবক টিম গঠন করতে সারাদেশের কৃষক-খেতমজুর নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শনিবার জাতীয় কৃষক সমিতির সভাপতি মাহমুদুল হাসান মানিক ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ এবং বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল হক নীলু ও সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু এক যুক্ত বিবৃতিতে এ আহ্বান জানান।

নেতৃবৃন্দ বলেন, পৃথিবীব্যাপী যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে তা বাংলাদেশেও ব্যাপক রূপ লাভ করেছে। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। ইতোমধ্যে অনেক মানুষ প্রাণ হারিয়েছে। সারাদেশে লকডাউন চলছে। এ অবস্থায় ভীত-সন্ত্রস্ত মানুষ খেতে কাজ করতে চাচ্ছেন না। কৃষিনির্ভর বাংলাদেশে এই দুর্যোগের মধ্যে যদি বোরো ও হাওরের ধান ঠিকমতো কাটা না যায় তাহলে ভয়ঙ্কর খাদ্যাভাবে পতিত হবে দেশ। সবাইকে মনে রাখতে হবে কৃষি-কৃষক বাঁচলে বাংলাদেশ বাঁচবে। সারাদেশের জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের নেতৃবৃন্দ কিছু এলাকায় স্বেচ্ছাসেবক টিম গড়ে তুলছে। ধান কাটতেও সহযোগিতা করছেন।

বিবৃতিতে বলা হয়, সবাইকে মনে রাখতে হবে উৎপাদিত ফসলের একটি কণাও যেন নষ্ট না হয়। করোনাভাইরাস পরবর্তী বাংলাদেশের অর্থনীতিকে টিকিয়ে রাখতে কৃষির ওপর সর্বাধিক জোর দিতে হবে।

এফএইচএস/জেডএ/এমকেএইচ