কেজি স্কুল শিক্ষকদের উপহার সামগ্রী দেওয়ার ঘোষনা: জিসিসি মেয়রের

Songbad Porun - সংবাদ পড়ুন
  • 5
    Shares

মোঃ শোয়েব হোসেন ।। বর্তমান বৈশ্বিক মহামারিতে করোনা পরিস্থিতির মধ্যে মানবেতর জীবন যাপন করা গাজীপুরের কেজি স্কুলের শিক্ষক,শিক্ষিকাগন। শিক্ষক,শিক্ষিকাগনের পরিবারের নাজুক অবস্হার কথা ভেবে উপহার সামগ্রী প্রদানের পরিকল্পনা গ্রহন করেন জিসিসির মেয়র আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আজ বৃহসপতিবার মেয়র, লাইভ নিউজ কে তার এই উদ্যোগের কথা নিশ্জাচিত করে জানান, বিভিন্ন মাধ্যমে অামি অবহিত হয়েছি গাজীপুর সিটি কর্পোরেশনাধীন সকল স্কুল বন্ধ থাকায় গাজীপুরে প্রায় দেড় হাজার কেজি স্কুলের শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন।

তারা আত্মমর্যাদার কথা ভেবে কোথাও যেতে পারছেন না বা কারো কাছে কিছু চাইতে পারছেন না। স্কুল এবং প্রাইভেট কোচিং বন্ধ থাকায় বহুল সংখ্যক শিক্ষকেরা বেকার হয়ে যান তাই গাজীপুরের স্কুল শিক্ষক এসোসিয়েশনের শিক্ষকদের মধ্যে ৩ হাজার প্যাকেট উপহার সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করি।

সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে মেয়র জানতে পারেন, স্কুল বন্ধ থাকায় গাজীপুরে প্রায় দেড় হাজার কেজি স্কুলের শিক্ষকদের দৈনন্দিন জীবনের ছন্দপতন হতে শুরু করেছে। তাদের আত্মমর্যাদার কারণে কোথাও যেতে পারছেন না বা কারো কাছে কিছু চাইতে পারছেন না। স্কুল এবং প্রাইভেট কোচিং বন্ধ থাকায় বিরাট অংকের শিক্ষকেরা বেকায় হয়ে যান। তারা নিয়মিত খাবার সামগ্রী সংগ্রহ ও বাসা ভাড়াও দিতে হিমশিম খাচ্ছেন। এমনকি অনেক শিক্ষক বাসা ভাড়া এবং দৈনন্দিন খরচের টাকা না থাকায় দেশের বাড়ীতে পারি জমিয়েছেন বলে খবর পেয়েছেন জিসিসির মেয়র জাহাঙ্গীর আলম।

এই নাজুক অবস্থায় তিনি আজ স্কুল শিক্ষকদের সংগঠনকে তিন হাজার প্যাকেট উপহার সামগ্রী দেয়ার ঘোষনা দিলেন।