কেরানীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়ালো

কেরানীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়ালো
  • 7
    Shares

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় পুলিশের এক এএসআইসহ একদিনে নতুন করে আরও আট করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে একশ ছাড়িয়ে দাঁড়ালো ১০৩ জনে।

মঙ্গলবার রাত ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন। স্বাস্থ্য কর্মকর্তা জানান, আক্রান্তদের মধ্য দুইজন উপজেলার জিনজিরা, তিনজন শুভাঢ্যা, দুইজন আগানগর ও একজন শাক্তা ইউনিয়নের বাসিন্দা। এদের বয়স যথাক্রমে
১৬, ২৬, ২৭, ৩২, ৩৪, ৪০, ৪২ ও ৫২ বছর।

আজ সন্ধ্যায় পরীক্ষার ফলাফলের মাধ্যমে একদিনে নতুন করে ওই ৮ রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে দক্ষিণ কেরানীগঞ্জ থানার এক এএসআই রয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে একশ ছাড়িয়ে দাঁড়ালো ১০৩ জনে। এছাড়াও এ পর্যন্ত আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চার বৃদ্ধের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন।

নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে ডা. মোবারক জানান, কেরানীগঞ্জে প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সংক্রমণের ঝুঁকি এড়াতে ইতোমধ্যে আক্রান্তদের স্বজনদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

এএসআই আক্রান্তের বিষয়টির সত্যতা নিশ্চিত করে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি শাহ জামান জানান, এ থানায় পুলিশ সদস্যদের দু’ভাগে ভাগ করা হয়েছে। এক সপ্তাহ এক ভাগ ডিউটি করেন অপর ভাগ ছুটিতে থাকেন। আক্রান্ত পুলিশ সদস্য ছুটিতে বাড়িতে থাকা অবস্থায় হাট-বাজারে যাওয়ার কারণে হয়ত আক্রান্ত হয়েছেন। এজন্যে থানার কার্যক্রম চলমান রয়েছে।

আসাদুজ্জামান সুমন/এমআরএম