খুলনা মেডিকেলে আরও তিনজনের করোনা শনাক্ত

খুলনা মেডিকেলে আরও তিনজনের করোনা শনাক্ত

খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অপরদিকে খুলনা মহানগরীর দৌলতপুর থানাধীন মহেশ্বরপাশা ঋষিপাড়া এলাকায় করোনাভাইরাসের কারণে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার ১৪২ জনের নমুনা পরীক্ষার পর তিনজনের করোনা ধরা পড়েছে। রাতে এ তথ্য জানিয়েছেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।

তিনি বলেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে তিনজনের পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে একজন রূপসা উপজেলার ৬০ বছর বয়সী বৃদ্ধা, একজন মাগুরার শালিকা এলাকার বাসিন্দা (৩৩), অপরজন সাতক্ষীরার তালা উপজেলার বাসিন্দা (৩৫)।

তিনি আরও বলেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আক্রান্ত নার্সের সংস্পর্শে আসা ৩০ জন নার্স, কর্মকর্তা-কর্মচারীদেরও করোনা পরীক্ষার গতকাল বুধবার নমুনা সংগ্রহ করা হয়। তাদের সকলের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে বুধবার মহানগরীর দৌলতপুর থানাধীন মহেশ্বরপাশা ঋষিপাড়া রোডের ঋষিপাড়া গলিতে একজন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় ‘জেলা পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটি, খুলনার সিদ্ধান্ত অনুযায়ী ওই গলি লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে জনসাধারণের প্রবেশ ও বাইর হওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।