বাড়িরাজনীতিচীন ও কিউবাকে স্বাগত জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

চীন ও কিউবাকে স্বাগত জানিয়েছে ওয়ার্কার্স পার্টি

চীন ও কিউবা নিজ দেশে করোনা মোকাবিলার পাশাপাশি বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে পাঠিয়েছে করোনা মোকাবিলায় ঔষধসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী। করোনা মহামারি রুখতে সহযোগিতার জন্য দেশ দু’টিকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)। রোববার (৩ মে) দলটির কেন্দ্রীয় সভাপতি নুরুল হাসান ও সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ এক বিবৃতিতে তাদের এ ধন্যবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, করোনাভাইরাসে যখন সারাদুনিয়া আতঙ্কিত, নিজেকে সামলাতে সবাই যখন ব্যস্ত, সে সময় মহান মানবতা ও সাফলতার উদাহরণ সৃষ্টি করেছে বিশ্বের সমাজতান্ত্রিক দেশসমূহ। এমনকি ভারতের কেরালা রাজ্যেও করোনাভাইরাস মোকাবিলায় ‘কেরালা মডেল’ হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।

তারা আরও বলেন, সাম্রাজ্যবাদী দেশসমূহ কর্তৃক যুগের পর যুগ অবরুদ্ধ থাকার পরও সমাজতান্ত্রিক কিউবা ব্রিটেনের করোনা আক্রান্ত জাহাজ নিজ দেশে নোঙর করতে দেয়া এবং আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়ে মানবতার নতুন দৃষ্টান্ত সৃষ্টি করেছে। চিকিৎসক, চিকিৎসাকর্মী, ঔষধ ও সরঞ্জাম দিয়ে কিউবাকে অবরুদ্ধকারী দেশ ইতালিসহ অন্যান্য দেশে করোনা মোকাবিলায় দেশটি যে ভূমিকা রাখছে তা অনন্য, অতুলনীয় এবং মানবতার উজ্জল দৃষ্টান্ত। আমরা কিউবার এই ভূমিকাকে প্রশংসিত ও অভিনন্দিত করছি।

তারা বিবৃতিতে বলেন, কিন্তু আমরা দুঃখের সঙ্গে লক্ষ্য করছি মানবতার শত্রু মার্কিন সাম্রাজ্যবাদী প্রেসিডেন্ট মিথ্যাবাদী উন্মাদ ট্রাম্প চীনে করোনা শনাক্তের পর থেকেই দেশটির ওপর দোষ চাপানর চেষ্টা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দিয়ে চীনের বিরুদ্ধে অভিযোগ উত্থাপনের নোংরা রাজনীতি করতে ব্যর্থ হয়ে স্বাস্থ্য সংস্থার চাঁদা বন্ধ করে আবারও অমানবিক ও ঘৃণ্য মানসিকতা বিশ্ববাসীর সামনে উত্থাপন করল। অথচ মার্কিন গোয়েন্দা সংস্থা স্পষ্ট করেই বলেছে, করোনাভাইরাস মানব কর্তৃক সৃষ্ট নয়। আমরা ট্রাম্পের চীনের বিরুদ্ধে এই ঘৃণ্য মিথ্যাচার ও নোংরা ষড়যন্ত্রের তীব্র ঘৃণা, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। চীন ও কিউবার পথ ধরে সব দেশকে একে অপরের পাশে থেকে ক্ষুধা, দারিদ্র, বৈষম্য, যুদ্ধমুক্ত এক শান্তির পৃথিবী গড়ার আহ্বান জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments