ছাত্রলীগ নেতা অভির প্রচেষ্টায় হারানো সন্তান খুজে পেলো বাবা

  • 1.8K
    Shares

হারিয়ে যাওয়া সন্তানকে অভিভাবকের হাতে তুলে দিয়ে সমাজসেবার আবারো নজির স্থাপন করলো বাউফল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিল অভি। শনিবার সন্ধ্যায় হারিয়ে যাওয়া ফাইজুল্লাহ নামে ১০ বছরের একটি পুত্র শিশুকে তার বাবা মাওলানা কামরুম ইসলামের হাতে তুলে দেন তানজিল অভি (বাউফল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক)।

ফাইজুল্লাহ জানান, তাদের বাড়ি উজিরপুর। কিন্তু পরবর্তীতে জানা যায় উজিরপুর ছিলো তার নানা বাড়ি। মুলত এই ছেলেটাকে পাওয়া গেছে নুরাইনপুর লঞ্চঘাট। বরিশালের উদ্দেশ্যে যাওয়ার জন্য কিন্তু বরিশালের লঞ্চ না আসার কারনে ঐ ছেলে ঐ জায়গায় থাকে কাউকে সে চেনে না। তারপর ছাত্রলীগের দুইজন কর্মী ফয়সাল খান রাসেল (যুগ্ম সাধারণ সম্পাদক সুর্য্যমনি ইউনিয়ন ছাত্রলীগ) এবং নাবিল রাজ (সভাপতি নুরাইনপুর কলেজ ছাত্রলীগ) তাকে পায়।

পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিল অভিকে বিষয় টা জানানো হয়। তারা ছেলেটার কথা অনুযায়ী বিভিন্ন জায়গা ঘুরাঘুরি করে। একপর্যায়ে ছেলেটা উজিরপুর বলায় সেখানের স্থানীয় চেয়ারম্যানের সাথে যোগাযোগ করেন তানজিল অভি এবং ছেলের কথা মতো তার সব আত্মীয়স্বজন বের করা হয়। তারপর তানজিল অভির মাধ্যমে তার আত্মীয়স্বজনের হাতে তুলে দেওয়া হয়।

সকাল থেকে সন্ধ্যার মধ্যে বিষয়টা ভাইরাল হয়ে যায়। এদিকে সন্ধ্যায় আনুষ্ঠানিত ভাবে ফাইজুল্লাহকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বাউফল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিল অভি সহ অন্যান্য ছাত্রলীগ নেতা কর্মীরা উপস্থিত থেকে ফাইজুল্লাকে তার বাবার হাতে তুলে দেওয়া হয়। ছাত্রলীগের মাধ্যমে তার সন্তানকে খুজে পাওয়ায় স্থানীয়রা তানজিল অভি সহ সকল ছাত্রলীগ নেতা কর্মীকে ধন্যবাদ জানান। ফাইজুল্লাহ এর বাবা মাওলানা কামরুম ইসলাম কৃতজ্ঞতা প্রকাশ করেন।