বাড়িরাজনীতিজামিলুর রেজা চৌধুরীর শূন্যতা সহসা পূরণ হওয়ার নয় : জিএম কাদের

জামিলুর রেজা চৌধুরীর শূন্যতা সহসা পূরণ হওয়ার নয় : জিএম কাদের

জাতীয় অধ্যাপক ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

মঙ্গলবার (২৮ এপ্রিল) এক শোকবার্তায় একুশে পদকপ্রাপ্ত প্রয়াত জামিলুর রেজা চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বাংলাদেশের শিক্ষা, প্রশাসন ও উন্নয়ন কর্মকাণ্ডে অতুলনীয় ভূমিকা রেখেছিলেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসেফিকে যোগ দিয়ে দেশের শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন তিনি। এছাড়া বঙ্গবন্ধু সেতু, পদ্মা সেতু, ঢাকা এলিভেটেড এক্সপ্রেস ওয়ে এবং কর্ণফুলী টানেলসহ দেশের গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণে জামিলুর রেজা চৌধুরীর অবদান জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

তিনি বলেন, ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনের পূর্বে গঠিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে জামিলুর রেজা চৌধুরী অত্যন্ত সাফল্যের সঙ্গে কয়েকটি মন্ত্রণালয় দেখভাল করেছেন। তার মৃত্যুতে বাংলাদেশের শিক্ষা ও উন্নয়নে যে শূন্যতা সৃষ্টি হলো, তা সহসা পূরণ হওয়ার নয়।

জাতীয় অধ্যাপক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

এইউএ/এসআর/জেআইএম

RELATED ARTICLES

Most Popular

Recent Comments