জার্মানিতে করোনায় প্রাণহানি প্রায় ৭ হাজার 

জার্মানিতে করোনায় প্রাণহানি প্রায় ৭ হাজার 
  • 1
    Share

জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৭ হাজার মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। বুধবার দেশটির সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউট (আরকেআই) জানিয়েছে, দেশটিতে নতুন করে আরও ৯৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

ফলে দেশটিতে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৮০৭ জন। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬৫ জনের মৃত্যু হয়েছে।

জার্মানিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৯৯৬ জন। দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৩৫ হাজার ১শ জন।

দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ২৪ হাজার ৯১৪টি। অপরদিকে এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১ হাজার ৯১৪ জন। এদিকে, মঙ্গলবারের হিসাব অনুযায়ী দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৫৫ জন।

german-1

অপরদিকে, সোমবারের হিসাব অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা ৪৮৮ এবং মারা গেছে ১২৭ জন। তার আগের দিনের হিসাব অনুযায়ী, নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৬৯৭ এবং ৫৪ জনের মৃত্যু হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। তারপর থেকেই তা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সব দেশকে ছাড়িয়ে শীর্ষে রয়েছে দেশটি। অপরদিকে এই তালিকায় ৬ষ্ঠ অবস্থানে রয়েছে জার্মানি।