ঝুঁকির মাঝেও মনোবল অটুট বরিশাল মেট্রোপলিটন পুলিশের

ঝুঁকির মাঝেও মনোবল অটুট বরিশাল মেট্রোপলিটন পুলিশের

সারাদেশে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত পুলিশের ২৩৪ সদস্য করোনায় আক্রান্ত হলেও এখন পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কোনো সদস্য আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তারপরও ঝুঁকি নিয়েই দিনরাত কাজ করে যাচ্ছেন বিএমপি সদস্যরা।

BMP

জনগণের সামাজিক দূরত্ব ও ঘরে থাকা নিশ্চিত করতে বরিশাল নগরীর সর্বত্র নিয়মিত টহল দিচ্ছেন মেট্রোপলিটন পুলিশ সদস্যরা। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের জানাজা ও দাফনের ব্যবস্থাও করছেন তারা। পাশাপাশি করোনা শনাক্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া, কোয়ারেন্টাইন নিশ্চিত করা, শ্রমজীবী মানুষকে সহায়তা, রাস্তায় জীবাণুনাশক ছিটানোসহ করোনা প্রতিরোধে যে মহাযজ্ঞ তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন তারা।

এসব কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হতে পারেন জেনেও সাধারণ মানুষের সুরক্ষায় জীবনের ঝুঁকি নিচ্ছেন তারা। এ অবস্থায় করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদস্যদের (বিএমপি) সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

BMP-1

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানের উদ্যোগে পুলিশ সদস্যদের সুরক্ষার জন্য পুলিশ সদস্যদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার, গ্লোভস, মাস্কসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি পুলিশ সদস্যদের নিরাপদ রাখতে পুলিশ লাইন্সে জীবাণুনাশক স্প্রে কক্ষ স্থাপন করা হয়েছে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান জানান, জনগণের সেবায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুই হাজার সদস্য নিয়োজিত রয়েছেন। তারা সরাসরি মাঠে থেকে করোনার বিস্তার রোধে কাজ করছেন। সারা দেশে অনেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেও বরিশাল মেট্রোপলিটন পুলিশ সদস্যদের মনোবল অটুট রয়েছে বলে জানান তিনি।

সাইফ আমিন/এফএ/পিআর