ঝুঁকি নিয়ে শিমুলিয়া ঘাট দিয়ে ঢাকায় ফিরছে মানুষ

ঝুঁকি নিয়ে শিমুলিয়া ঘাট দিয়ে ঢাকায় ফিরছে মানুষ
  • 1
    Share

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট দিয়ে ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এদের বেশিরভাগই পোশাক শ্রমিক ও অন্যান্য কলকারখানার শ্রমিক। লঞ্চ, স্পিডবোটসহ বিভিন্ন নৌযান বন্ধ থাকায় সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছে দক্ষিণবঙ্গের মানুষ। পোশাক কারখানা খুলে দেয়ায় করোনা ঝুঁকি নিয়েই শ্রমিকরা ফিরতে শুরু করেছেন বলে জানা গেছে।

ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারখানা প্রধান এলাকা এসব মানুষের গন্তব্য। দক্ষিণবঙ্গের এসব মানুষ বাড়ি থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ী ঘাটে এসে ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে মুন্সিগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসছেন। এখানে এসে বাস না পেয়ে বিভিন্ন যানবাহনে করে গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন তারা। বাস না পেয়ে ইয়োলো ক্যাব, আটোরিকশা, মাইক্রোবাস, নছিমন, করিমনসহ নানা যানবহনে তারা ছুটছেন কর্মস্থলের দিকে।

এদিকে এতদিন ঘাটে তেমন যানবাহন না থাকলেও রোববার (২৬ এপ্রিল) থেকে বেশ কিছু যানবাহন দেখা যাচ্ছে শিমুলিয়া ঘাটে। এছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল করায় লোকজন বিভিন্ন যানবাহনে করে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন।

কয়েকদিন আগেও এই পথে যানবাহন চলাচলে অনেক কড়াকড়ি ছিল। তখন যাত্রীবাহী পরিবহন না পেয়ে অনেকেই হেঁটে ঢাকায় ফিরেছেন।

আরএআর/জেআইএম