ট্রলি বন্ধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

  • 5
    Shares

সাব্বির হোসেনঃ- পটুয়াখালীর বাউফলে ট্রলির ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় পড়ে মো. সারোয়ার হোসেন ওরফে সৈয়দ নামের এক কলেজ শিক্ষক গত ১৬/১/২০২১ শনিবার সকাল নয়টার দিকে বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনের সড়কে মারা যান ।

সারোয়ার হোসেন উপজেলার কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক ছিলেন। তাঁর বাড়ি উপজেলার সদর ইউনিয়নের জৌতা গ্রামে।

তিনি শনিবার সকালে মোটরসাইকেল চালিয়ে বগা-বাউফল-কালাইয়া সড়কের পশ্চিম দিক থেকে পূর্ব দিকে যাচ্ছিলেন। সকাল নয়টার দিকে বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলি মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। ওই সময় সরোয়ার পড়ে গিয়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তখন কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

অবৈধ যান (ট্রলি) চালকের নেই কোনো গাড়ি চালানোর লাইসেন্স। তবুও চলছে। এতে যেমন সড়কের ক্ষতি হচ্ছে। একই সঙ্গে ওই অবৈধ যান নিয়মিত কেড়ে নিচ্ছেন মানুষের জীবন। পঙ্গুত্ব বরন করতে হয়েছে এবং হচ্ছে অসংখ্য ব্যক্তিকে। মেধাবী কলেজ শিক্ষক (ইংরেজি) মোঃ সরোয়ার হোসেন সৈয়দের জীবন কেড়ে নিয়েছে অবৈধ ট্রলি।

তাই ট্রলি বন্ধ দাবিতে আজ (সোমবার) কনকদিয়া স্যার সলিমুল্লাহ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক, ছাত্র/ছাত্রী ও আরও অনেক মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।