তরুনদের উদ্যোগ – বাংলাদেশ গনপ্রগতি

  • 60
    Shares

“সেবা, ঐক্য, সমৃদ্ধি” এই স্লোগান কে সামনে রেখে মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষে সেবা মূলক সামাজিক সংগঠন ‘বাংলাদেশ গনপ্রগতি’ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় সপ্তাহব্যপী সেবামূলক কর্মসূচি আয়োজন করে।

কর্মসূচির মধ্যে রয়েছেঃ রক্তদাতা সংঘ ‘স্বজন’ এর উদ্বোধন, জনকল্যাণ ও জনসচেতনতায় লিফলেট বিতরণ ও পোস্টারিং, বৃক্ষরোপণ, গনপাঠক সংঘ উদ্বোধন, মেধাবৃত্তি ‘আলোবৃত্তি’ উদ্বোধন। উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়ক, যুগ্মসমন্বয়কবৃন্দ, সদস্যবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এ প্রসঙ্গে সংগঠনের প্রধান সমন্বয়ক ইফতেখার আলভী নিলয় বলেন, “প্রাথমিকভাবে কিশোর ও তরুনদের সব ধরনের বিপথগামীতা থেকে ফিরিয়ে কল্যানমুখী কর্মকাণ্ডে সংযুক্ত করা থেকে শুরু করে সাধ্যানুযায়ী সমাজ তথা দেশের বহুমুখী উন্নয়ন সাধন ই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। ”

অন্যতম সদস্য আবু তাহের বলেন, “বাংলাদেশ গনপ্রগতি একটি অরাজনৈতিক সেবামূলক সামাজিক সংগঠন। আমাদের কল্যানমূলক কর্মকাণ্ডে দল, মত, ধর্ম, বর্ন নির্বিশেষে সকল ধরনের মানুষ অংশগ্রহণ করতে পারবেন সর্বোপরি এই সংগঠনকে দল, মতের উর্দ্ধে গণমানুষের কল্যানকামী কর্মপ্রচেষ্টায় পরিনত করাই আমাদের সামগ্রিক লক্ষ্য ও উদ্দেশ্য। ”

অন্যতম যুগ্ম সমন্বয়ক গাজী মোঃ সালাহউদ্দিন বলেন, “সকলের আন্তরিক সুপরামর্শ ও সহযোগিতা পেলে অবশ্যই বাংলাদেশ গনপ্রগতি দেশ, মানুষ, সমাজে নিবেদিত হয়ে কাজ করে যাবে, ইনশাআল্লাহ। ”

সদস্যবৃন্দের মধ্যে উপস্থিতি ছিলেন, আসাদুল ইসলাম তুহিন, মোঃ ইমরান হোসেন শাহীন,সজীব কর্মকার, আবুল খায়ের, ফারদীন ফারুক, মোঃ ইউসুফ, ফজলে রাব্বি, মাসুম বিল্লাহ জিয়াদ, মেহেদি হাসান রাফি, তাসিকুল ইসলাম তামীম, শাহরিয়ার রোকন, মোঃ অপি, নাজমুল হাসান আলভী সহ অন্যান্য সদস্যবৃন্দ।

সদস্যবৃন্দ তাদের এই সেবামূলক কর্মকান্ড ভবিষ্যতে অব্যাহত রাখার অভিপ্রায় ব্যক্ত করেন এবং সমাজের সসর্বস্তরের জনগণের প্রতি অংশগ্রহণ ও সহযোগিতার আহব্বান জানিয়েছেন।