বাড়িআন্তর্জাতিকতুলে নেয়া হলো দুবাই নায়েফ এলাকার লকডাউন

তুলে নেয়া হলো দুবাই নায়েফ এলাকার লকডাউন

দীর্ঘ ২৮ দিন পর সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ের দেরা নায়েফ এলাকার লকডাউন রোববার (২৬ এপ্রিল) রাত ৯টায় তুলে নেয়া হয়েছে।

নাইফ পুলিশ স্টেশন থেকে সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে লকডাউন তুলে নেয়ার ঘোষণা দেয়া হয়। এ সময় স্থানীয় পুলিশসহ প্রবাসীরা উল্লাসে মেতে ওঠেন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে গত ৩১ মার্চ আমিরাতের সবচেয়ে বেশি আক্রান্ত এলাকা দুবাই নায়েফকে লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

রমজান মাস উপলক্ষে পুরো আমিরাতের লকডাউন শিথিল করা হয়েছে। এখন থেকে রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চলবে। যার ফলে এই সময়ে বিধিনিষেধ জারি থাকবে।

ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত স্বাভাবিক চলাফেরা করা যাবে। তবে কিছু নিয়ম মানতে হবে। তার মধ্যে বাইরে মাস্ক পরিধান না করলে ১ হাজার জরিমানা নির্ধারণ করা হয়েছে। বেশ কিছু রাস্তায় বাস চালু হয়েছে। দুবাই মেট্রাে সপ্তাহে ছয়দিন সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত এবং শুক্রবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত চালু থাকবে।

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত ১০ হাজার ৩৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে মৃৃত্যু হয়েছে ৭৬ জনের। আর চিকিৎসা সেবায় পেয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৯৭৮ জন।

এমএসএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments