দুই দিনে দুই কিংবদন্তির বিদায়

দুই দিনে দুই কিংবদন্তির বিদায়
  • 6
    Shares

বলিউডে এটি অনেকটা দুঃস্বপ্নের মতোই। মাত্র একদিন আগেই না ফেরার দেশে পাড়ি দিয়েছেন অভিনেতা ইরফান খান। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতেই বলিউড ইন্ডাস্ট্রির আরও এক নক্ষত্রের পতন। চিরবিদায় নিয়েছেন অভিনেতা ঋষি কাপুর।

আশঙ্কাজনক অবস্থায় বুধবার (২৯ এপ্রিল) মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। আইসিইউতে রাখা হয়েছিল বর্ষীয়ান এই অভিনেতাকে। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ৮টা ৪৫ মিনিটে ক্যান্সারের কাছে হেরে মারা যান তিনি।

ঋষি কাপুরের মৃত্যুর বিষয়টি প্রথম নিশ্চিত করেন অমিতাভ বচ্চন। তিনি ফেসবুকে লিখেছেন- ‘সে চলে গেলো। আমি পুরোপুরি ভেঙে পড়েছি।’

অভিনেতা অক্ষয় কুমার টুইটারে লিখেছেন- ‘আমরা একটি দুঃস্বপ্নের মাঝে বাস করছি।’

দুই দিনে দুই কিংবদন্তির বিদায় কোনোভাবেই মেনে নিতে পারছে না ভক্তরা। তাই অনেকেই এই সময়টিকে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির কালো সময় বলে উল্লেখ করেছে।

‘ডি-ডে’ ছবির দৃশ্যে ঋষি কাপুর ও ইরফান খান


অনেকে আবার দুই তারকার একসঙ্গে একটি ছবি শেয়ার করছে সোশ্যাল মিডিয়ায়। যা রীতিমতো ভাইরাল। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডি-ডে’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন ঋষি-ইরফান। তখনই তোলা হয়েছে এটি।

ছবিটি শেয়ার করে অভিনেত্রী নিমরাত কৌর লিখেখেন, ‘খুব জলদি অনেক বেশি ক্ষতি হয়ে গেলো।’

ঋষি কাপুরের সঙ্গে কাজ করার পর একটি সাক্ষাৎকারে ইরফান খান বলেছিলেন, ‘আমার এক কাজিন তার অন্ধভক্ত। আর আমি বলতে গেলে তার প্রায় সব ছবি দেখেছি। কখনও ভাবিনি তার সঙ্গে কাজ করার সুযোগ হবে। তিনি এমন একজন তারকা যাকে কখনোই বিরক্ত লাগে না, এমনকি একের পর এক ছবি করলেও। আমি মনে করি, এটাই তাঁর দ্বিতীয় ইনিংসকে দর্শনীয় করে তুলেছে। তার তারকা থাকার প্রয়োজন নেই, অভিনেতা হিসেবে তিনি বিস্ফোরণ ঘটাতে পারেন।’

বিরল ক্যান্সারে ভুগে বুধবার মারা যান ইরফান খান। তার বয়স হয়েছিল ৫৩ বছর।