দোহারে আরও ২ করোনা রোগী শনাক্ত, আক্রান্ত বেড়ে ৪

ফেনীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চা দোকানির মৃত্যু, বাড়ি লকডাউন

ঢাকার দোহার উপজেলায় ৩৫ ও ৬৫ বছর বয়সী আরও দুইব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল চারজনে।

রোববার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর গণস্বাস্থ্য ইনস্টিটিউট থেকে পাঠানো এক মেইলে এ তথ্য নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন।

আক্রান্ত ওই দুইব্যক্তির একজনের বাড়ি যশোর জেলায়। দোহার উপজেলার জয়পাড়া কিছুক্ষণ সিনেমা হল রোডে বাসা ভাড়া নিয়ে থেকে জয়পাড়া সমাধান ডায়াগনস্টিক সেন্টারে এক চিকিৎসকের সহকারী হিসেবে কাজ করেন। অপরজন দোহার উপজেলার মেঘুলা এলাকার বাসিন্দা।

স্বাস্থ্য কর্মকর্তা জানান, ওই দুইজনের শরীরে করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। রোববার সকালে প্রাপ্ত ফলাফলে তারা সংক্রমিত হয়েছেন বিষয়টি নিশ্চিত হয়েছি। তাদের চিকিৎসার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। রাজধানী ঢাকার যে সকল হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসা দেয়া হয়, তার যেকোনো একটিতে আজ তাদের চিকিৎসার জন্য পাঠানো হবে বলে তিনি জানান।

ইতোমধ্যে আক্রান্তদের স্বজনদেরসহ আশপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে ডা. জসিম বলেন, তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে। এছাড়া আক্রান্তদের এলাকা দুটি সম্পূর্ণ অবরুদ্ধ করা হবে কি-না সে বিষয়ে পরবর্তীতে উপজেলা প্রশাসন সিদ্ধান্ত নেবে।

আক্রান্ত এই দুইজন নিয়ে দোহার উপজেলায় এ পর্যন্ত মোট চারজন আক্রান্ত হলো। এদের মধ্যে ৬০ বছর বয়সী এক ব্যক্তি গতকাল (শনিবার) বিকেল ৩টার দিকে রাজধানীর মিরপুর রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বাড়ি রংপুর জেলায়। তিনি ঢাকায় কাজ করতেন। এছাড়া দোহারে যে ব্যক্তি প্রথম করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন তিনি রাজধানীতে চিকিৎসাধীন রয়েছেন। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।

এসআর/এমকেএইচ