নওগাঁয় দুই এমপিসহ শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টাইন

নওগাঁয় দুই এমপিসহ শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টাইন
  • 3
    Shares

নওগাঁ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকারের সংস্পর্শে আসায় জেলার দুই এমপিসহ প্রায় শতাধিক ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। যদিও তাদের শরীরে এখনও কোনো উপসর্গ দেখা যায়নি। সবাই সুস্থ আছেন বলে জানা গেছে। নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোরশেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২১ এপ্রিল অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার তার নির্বাচনী এলাকায় আসেন। নওগাঁয় আসলেও তিনি শহরের ডাকবাংলোতে রাত্রিযাপন করতেন এবং দিনে তার নির্বাচনী এলাকায় যেতেন। প্রায় এক সপ্তাহ তিনি তার নির্বাচনী এলাকা নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) উপজেলায় ছিলেন। সেখানে করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায়দের ত্রাণ বিতরণ ও কৃষকদের ধান কাটার কম্বাইন হারভেস্ট মেশিন প্রদানসহ নেতাকর্মীদের সঙ্গে মিশেছেন।

এরপর গত ২৭ এপ্রিল সকালে তিনি করোনা সংকট মোকাবিলায় ত্রাণের সমন্বয়সহ নানাবিধ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের সভা কক্ষে যোগদান করেন। জেলা প্রশাসকের সভা কক্ষে তার সংস্পর্শে এসেছিলেন নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া ও সিভিল সার্জন ডা. আখতারুজ্জামান আলাল।

গত ২৮ এপ্রিল অ্যাডভোকেট শহীদুজ্জামান সরকার নওগাঁ ছেড়ে ঢাকায় যান এবং সরকারি ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। এরপর তার শরীরে জ্বর দেখা দেয় এবং সঙ্গে হালকা কাশি হচ্ছিল। তখন তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পরীক্ষা করা হয়। শুক্রবার (১ মে) বিকেল ৫টায় আইইডিসিআর থেকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এই প্রথম দেশের কোনো সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোরশেদ বলেন, সংসদ সদস্য করোনায় আক্রান্তের সংবাদের ভিত্তিতে তার সংস্পর্শে আসা শতাধিক ব্যক্তিকে শনিবার বিকেল থেকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুরোধ করা হয়েছে। সবাই সুস্থ রয়েছেন। আগামী ৪ মে (সোমবার) সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম বলেন, আমি আমার নির্বচনী এলাকায় অবস্থান করছি। আমার নেতাকর্মীদের কথা চিন্তা করে হোম কোয়ারেন্টাইনে আছি। তবে আমার কোনো উপসর্গ নেই। আমি ভালো আছি। আমার জন্য আপনারা দোয়া করবেন।

নওগাঁ-৩ আসনের সংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম বলেন, আমি হোম কোয়ারেন্টাইনে আছি এবং সুস্থ আছি।

নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, আমরা সাবধানতা অবলম্বন করে হোম কোয়ারেন্টাইনে আছি। আগামী ৪ মে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার সিন্ধান্ত নেয়া হয়েছে।