নতুন করে আক্রান্ত বাড়ছে চীন-দক্ষিণ কোরিয়ায়

নতুন করে আক্রান্ত বাড়ছে চীন-দক্ষিণ কোরিয়ায়
  • 1
    Share

দক্ষিণ কোরিয়া ও চীনে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে থাকে প্রাণঘাতী এই ভাইরাস।

প্রথমদিকে চীনের পর দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ছিল সবচেয়ে বেশি। কিন্তু গত কয়েক মাসের প্রচেষ্টায় চীন এবং দক্ষিণ কোরিয়ায় পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসে।

কিন্তু গত কয়েকদিনে দেশ দু’টিতে নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। ফলে নতুন করে করোনার বিস্তার ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

দক্ষিণ কোরিয়ার সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন জানিয়েছে, শনিবার দেশটিতে নতুন করে আরও ১০ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

china

নতুন করে আক্রান্তরা সবাই বহিরাগত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৭১৮ জনে। অপরদিকে, এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৪০ জনের। গত তিনদিনে দেশটিতে নতুন করে কারো মৃত্যু হয়নি।

অপরদিকে, চীনের মূল ভূখণ্ডে নতুন করে আক্রান্তের সংখ্যা ১১। এর মধ্যে পাঁচজন বহিরাগত। দেশটির ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, শনিবার নতুন করে কারো মৃত্যুর ঘটনা ঘটেনি।

এখন পর্যন্ত চীনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৮২৭। অপরদিকে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ হাজার ৬৩২ জন।

টিটিএন/পিআর