নরসিংদী থেকে পালিয়ে মাগুরায় আসা যুবক করোনাভাইরাসে আক্রান্ত

নরসিংদী থেকে পালিয়ে মাগুরায় আসা যুবক করোনাভাইরাসে আক্রান্ত
  • 1
    Share

মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের জারিয়া গ্রামে আরও এক যুবকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো তিনজন। রোববার (২৬ এপ্রিল) সকালে জেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন আক্রান্ত ওই যুবক গত কয়েক দিন আগে নরসিংদী জেলা থেকে পালিয়ে মাগুরায় আসেন। তার সঙ্গে আরও দুইজন ছিলেন। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের একটি দল তাদের তিনজনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে পাঠালে রোববার সকালে তাদের তিনজনের মধ্যে থেকে একজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

জিল্লুর রহমান জানান, স্বাস্থ্য বিভাগের একটি দল করোনায় আক্রান্ত রোগীর বাড়ি পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, মাগুরা জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৭৬ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ১৮৪ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চারজন। ১৪৪ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। ১১৪ জনের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে তিনজনের করোনা পজিটিভ ধরা পড়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি সদর উপজেলায়, অন্যজনের বাড়ি শ্রীপুর উপজেলার জোত শ্রীপুর গ্রামে ও তৃতীয় ব্যক্তির বাড়ি একই উপজেলার জারিয়া গ্রামে।

আরাফাত হোসেন/আরএআর/এমকেএইচ