নিলামে রেফারি তৈয়ব বাবুর জার্সির ভিত্তিমূল্য ২ লাখ টাকা

নিলামে রেফারি তৈয়ব বাবুর জার্সির ভিত্তিমূল্য ২ লাখ টাকা
  • 1
    Share

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু নিজের ঐতিহাসিক যে জার্সিটি নিলামে বিক্রির ঘোষণা দিয়েছিলেন, তার ভিত্তিমূল্য ২ লাখ টাকা।

শেখ তানজিম কামাল তমাল নামের সাতক্ষীরার এক তরুণ ব্যবসায়ী জার্সিটি ২ লাখ টাকায় কেনার ঘোষণা দিয়েছেন। সাতক্ষীরা থেকে সকালে জাগো নিউজকে জানিয়েছেন রেফারি তৈয়ব হাসান বাবু।

সাবেক এ রেফারি নিলামে দিচ্ছেন ২০১৩ সালে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিেপের ফাইনাল পরিচালনা করা জার্সিটি। ভারত ও আফগানিস্তানের মধ্যেকার ফাইনাল ম্যাচটিতে বাঁশি বাজিয়েছিলেন তিনি।

বাংলাদেশের তৈয়ব হাসান বাবুই দক্ষিণ এশিয়ার একমাত্র রেফারি যিনি সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছেন।

তিনি ঐ ফাইনালের জার্সিটি নিলামে তুলতে চান। এ জার্সি বিক্রি করে পাওয়া অর্থ করোনা আক্রান্তদের সহায়তায় প্রদান করবেন বলে জাগো নিউজকে জানিয়েছেন বাংলাদেশের রেফারিদের মধ্যে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনাকারী সাতক্ষীরার এ রেফারি।

ঘরোয়া ফুটবলে দীর্ঘদিন বাঁশি বাজানোর পাশাপাশি তৈয়ব হাসান বাবু বহু আন্তর্জাতিক ম্যাচ সুনাম ও দক্ষতার সঙ্গে পরিচালনা করেছেন। বিশ্বকাপ বাছাই, অলিম্পিক বাছাইসহ অনেক আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করে বিশ্ব ফুটবলে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করেছেন সাতক্ষীরার এ রেফারি।

আরআই/এসএএস/পিআর