বাড়িঅন্যান্য খবরপচা খেজুর বিক্রি করায় ১৩ ব্যবসায়ীকে জরিমানা

পচা খেজুর বিক্রি করায় ১৩ ব্যবসায়ীকে জরিমানা

টাঙ্গাইলের কালীহাতী উপজেলায় পচা খেজুর ও ভেজাল খাদ্য বিক্রির অভিযোগে ১৩ ফল ব্যবসায়ীকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. রোকনুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে কালিহাতী উপজেলার এলেঙ্গা ফল বাজারে এই অভিযান চালানো হয়। বুধবার (২৯ এপ্রিল) টাঙ্গাইল র‌্যাব ১২, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, গতরাতে রমজানে ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে এলেঙ্গা বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পচা খেজুরসহ অন্যান্য মেয়াদোত্তীর্ণ ফল বিক্রির অভিযোগে ১৩ ব্যবসায়ীকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ফল ব্যবসায়ী ভুবন সাহাকে ১ লাখ টাকা, শেখ ফরিদকে ৭৫ হাজার টাকা, মো. জহিরুল হক শহীদকে ৫০ হাজার টাকা, মো. রাজিব দাসকে ৫০ হাজার টাকা, মো. আন্তাজ আলীকে ৩০ হাজার টাকা, আবু বকর সিদ্দিককে ৫ হাজার টাকা, সুদেপ্ত পালকে ১০ হাজার টাকা, শ্রী গণেশকে ৫ হাজার টাকা, মো. রাসেলকে ৫ হাজার টাকা, হৃদয়কে ২০ হাজার টাকা, শরিফ মন্ডলকে ১০ হাজার টাকা, মো. শফিকুল ইসলামকে ৫ হাজার টাকা, ও হাজী নাজিম উদ্দিনের কাছ থেকে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়। পরে জব্দকরা ফল ধ্বংস করা হয় বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আরিফ উর রহমান টগর/এফএ/এমকেএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments