পটুয়াখালীতে করোনায় মৃতদের দাফন করবে ইসলামী আন্দোলন

পটুয়াখালীতে করোনায় মৃতদের দাফন করবে ইসলামী আন্দোলন

পটুয়াখালীতে করোনাভাইরাসে বা এর উপসর্গে কারও মৃত্যু হলে জানাজা ও দাফন-কাফনের সম্পূর্ণ দায়িত্ব নেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এ লক্ষ্যে জেলায় মোট ২০টি টিম গঠন করা হয়েছে। সব সদস্যদের দেয়া হয়েছে প্রয়োজনীয় প্রশিক্ষণ।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে জেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি মাওলানা আরআইএম অহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

পটুয়াখালী ইসলামী আন্দোলনের সেক্রেটারি বলেন, ইতোমধ্যে আমরা ছয়জন পুরুষ ও একজন নারী নিয়ে সাত সদস্যের মোট ২০টি টিম গঠন করে জেলা প্রশাসকের কার্যালয় জমা দিয়েছি। তিনি সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন। সদস্যদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হয়েছে। জেলায় ১৩ সদস্যের একটি শক্তিশালী মনিটরিং সেল গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, যেহেতু করোনাভাইরাসে বা করোনা উপসর্গে কারো মৃত্যু হলে কেউ দায়িত্ব নিতে চায় না, এমনকি স্বজনরা লাশ ফেলে চলে যায় তাই পীর সাহেব চরমোনাই সারাদেশের নেতাকর্মীদের এমন ঝুঁকিপূর্ণ কাজে অংশগ্রহণের নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, কেন্দ্রের নির্দেশে ইতোমধ্যে আমরা পুরো জেলায় ঘরবন্দি অসহায় মানুষের খাদ্য বিতরণ করেছি। রমজানে ইফতার সামগ্রী বিতরণের পরিকল্পনা রয়েছে।

উপসর্গ যেমন- সর্দি কাশি জ্বর গলাব্যথাসহ অন্যান্য শারীরিক সমস্যা দেখা দিলে মোবাইলে কল দিয়ে পরামর্শ দেয়ার জন্য টিম গঠন করা হয়েছে। যেখানে পটুয়াখালী জেলা স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক আলহাজ ড. একেএম আবুল খায়েরসহ আরও দুজন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে ওই টিম গঠন করা হয়েছে। ডাক্তার টিমের মোবাইল নম্বর সব জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এফএ/পিআর