পাবনায় আরও একজনের করোনাভাইরাস শনাক্ত

চাঁপাইনবাবগঞ্জে এক শিশুসহ আবার ও নতুন করে তিনজন করোনায় আক্রান্ত
  • 1
    Share

পাবনায় আরও একজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার (৩ মে) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় পাবনার একজনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। নতুন আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি জেলার ফরিদপুর উপজেলায়। এ নিয়ে পাবনায় করোনা আক্রান্তের সংখ্যা হলো ১১ জন।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করে জানান, রোববার যে ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে তার বাড়ি ফরিদপুর উপজেলার বনওয়ারীনগর ইউনিয়নের খলিশাদহ গ্রামে। তার বয়স ৩৭ বছর। তিনি ঢাকা থেকে গত ২৭ এপ্রিল বাড়িতে আসেন। তার মধ্যে করোনার তেমন কোনো উপসর্গ নেই। তারপরও সন্দেহবশত গত ২৯ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। যেহেতু তার করেনো পজেটিভ এসেছে, সে কারণে তিনি এখন হোম আইসোলেশনে থাকবেন। পরিবারের অন্যান্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বকর সিদ্দিকী জানান, কিছুক্ষণ আগে খবর পেয়েছি। ওই বাড়িতে গিয়ে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেয়া হবে। বাড়িটি ফাঁকা জায়গা হলে শুধু বাড়িটাই লকডাউন করা হবে।

এখন পর্যন্ত পাবনায় মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক ও স্টাফ নার্সসহ সদর উপজেলায় তিনজন, চাটমোহর উপজেলায় তিনজন, ভাঙ্গুড়া উপজেলায় দুইজন, সাঁথিয়া উপজেলায় একজন, সুজানগর উপজেলায় একজন ও ফরিদপুর উপজেলায় একজন করোনায় আক্রান্ত হয়েছেন।