পুনরায় শুরুর আগে ধাক্কা খেল বুন্দেসলিগা

পুনরায় শুরুর আগে ধাক্কা খেল বুন্দেসলিগা
  • 3
    Shares

স্থগিত হওয়া ইউরোপের মেজর ফুটবল লিগের মধ্যে প্রথম মাঠে ফেরার পরিকল্পনা করেছে বুন্দেসলিগা। ফুটবলাররা ইতোমধ্যে অনুশীলনের অনুমতিও পেয়েছেন। কিন্তু জার্মান লিগের এই পরিকল্পনা বড় এক ধাক্কা খেল এবার।

কারণ একই ক্লাবের তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এবং তারা সবাই এফসি কোলনের। ত্রয়ী সদস্য করোনায় আক্রান্ত হলেও পিছু হটছে না ক্লাবটি। পূর্ব পরিকল্পনামাফিক চালিয়ে যাবে তারা অনুশীলন।

ক্লাব কোলনের কর্তৃপক্ষ জানিয়েছে, যে তিনজন কোভিড-১৯ পজিটিভ হয়েছেন তাদের শরীরে কোনো ধরনের লক্ষণ নেই। নিয়ম মেনে তারা এখন ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন।

এফসি কোলন বিবৃতিতে জানিয়েছে, ‘বৃহস্পতিবার পুরো টিম ও কোচিং স্টাফের সঙ্গে ব্যাকরুম স্টাফদের সবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে।’

আক্রান্তদের পরিচয় জানায়নি এফসি কোলন। আর এজন্য অনুশীলনও বন্ধ করবে না তারা, ‘আক্রান্তদের ব্যক্তিগত গোপনীয়তার প্রতি শ্রদ্ধা রেখে এফসি কোলন কারোর পরিচয় জানাবে না। অনুশীলনও চলবে আগের মতোই। গ্রুপ অনুশীলনে স্বাস্থ্যবিধি মেনে সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য ৬ এপ্রিল থেকে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

ডিএফএল কর্মকর্তারা ৯ মে থেকে পুনরায় বুন্দেসলিগা শুরু করতে চেয়েছিলেন। কিন্তু জার্মান সরকার সিদ্ধান্তটা পিছিয়ে দিয়েছে। এখন লিগ শুরু হতে পারে ১৬-২৩ মে-র মধ্যে কোনো একদিন।

করোনাভাইরাস মহামারীর কারণে মার্চের মাঝামাঝি থেকে বন্ধ আছে বুন্দেসলিগা। বৃহস্পতিবার চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল জানান, খেলা কবে মাঠে গড়বে সে সিদ্ধান্ত নেওয়া হবে ৬ মে।