প্রত্যেক জেলায় আইসিইউয়ের ব্যবস্থা করব : প্রধানমন্ত্রী

প্রত্যেক জেলায় আইসিইউয়ের ব্যবস্থা করব : প্রধানমন্ত্রী
  • 1
    Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা প্রত্যেক জেলায় একটা হাসপাতালে আইসিইউয়ের ব্যবস্থা করব। তিনি বলেন, করোনা চিকিৎসায় দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগ দেয়া হবে।

সোমবার রাজশাহী বিভাগের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে সিরাজগঞ্জের জেলা প্রশাসক আইসিইউ সংকটের কথা তুলে ধরলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা প্রত্যেক জেলায় একটা হাসপাতালে আইসিইউয়ের ব্যবস্থা করব। এছাড়া করোনার চিকিৎসায় দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগ দেয়া হবে। ইতোমধ্যে প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

তিনি বলেন, যা কিছু অর্জন এটা আপনাদের সকলের আমার একার না। যা কিছু প্রশংসা আমরা পাচ্ছি এটা আমাদের সবারই। আমি জানি আমাদের পুলিশ বাহিনী থেকে শুরু করে, স্বাস্থ্যকর্মী থেকে, আমাদের প্রশাসন, আমাদের সশস্ত্র বাহিনী, আমাদের বিজিবি, আনসার-ভিডিপি সকলেই আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, আমাদের দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষও এগিয়ে আসছে। এটা একটা বড় জিনিস যে দুঃসময়ে সবাই একসঙ্গে কাজ করা। কীভাবে করোনামুক্ত রেখে আমরা অর্থনীতির চাকাকে সচল রাখব সেটাই বড় কথা।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স শুরু হয়। ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বিভিন্ন জেলার জেলা প্রশাসক, পুলিশ বাহিনী, সিভিল সার্জন, নার্স, রাজনৈতিক ব্যক্তি, সেনাসদস্য, মসজিদের ইমাম, শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবীর সঙ্গে করোনা পরিস্থিতি ও ত্রাণ বিতরণ নিয়ে মতবিনিময় করছেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে।

এর আগে প্রধানমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন।

এইউএ/বিএ/এমকেএইচ