বরগুনায় করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন আরও দুইজন

বরগুনায় করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরলেন আরও দুইজন

বরগুনায় আরও দুইজন প্রাণঘাতী করোনাভাইরাসকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রোববার (২৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে তারা বরগুনা জেনারেল হাসপাতাল থেকে বাড়ি ফিরে যান। বরগুনা জেলা পুলিশের গাড়িতে তাদের নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়।

সুস্থ হওয়া দুইজনের মধ্যে একজনের বয়স ২৪ বছর এবং অপরজনের বয়স ১৬ বছর। এদের মধ্যে একজনের বাড়ি সদর উপজেলার ৭ নং ঢলুয়া ইউনিয়নের খাগবুনিয়া গ্রামে। আর আরেকজনের বাড়ি সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের পুলিশ লাইন সংলগ্ন মাইঠা গ্রামে। তাদের দুজনেরই নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস শনাক্ত হয় গত ১৭ এপ্রিল।

বরগুনা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সুস্থ হওয়া দুই জনেরই যথাক্রমে ২৩ এপ্রিল এবং ২৫ এপ্রিল দুইবার নমুনা পরীক্ষা শেষে করোনা নেগেটিভ এসেছে। সর্বশেষ নেগেটিভ রিপোর্ট আসার পরপরই তাদের দুইজনকে রোববার হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এরপর জেলা পুলিশের গাড়িতে তাদের নিজ নিজ বাড়ি পৌঁছে দেয়া হয়।

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন খান বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমত সেবা দেয়ার। করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও লক্ষণ দেখে আমরা চিকিৎসা দিয়েছি এবং সার্বক্ষণিক তাদের নজরদারিতে রেখেছি। এসব কারণে আমরা দুইজনকে সুস্থ করে তুলতে সক্ষম হয়েছি। তিনি এ কৃতিত্বের পেছনে বরগুনা জেনারেল হাসপাতালের সকল চিকিৎসক, টেকনোলজিস্ট, ওয়ার্ড ইনচার্জ এবং নার্সসহ স্বাস্থ্যকর্মীদের অবদান রয়েছে বলে জানান।

প্রসঙ্গত, এর আগে গত ২৪ এপ্রিল ৩৫ বছর এবং ৬২ বছরের আরও দুইজন করোনা আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। অন্যদিকে গত ৯ এপ্রিল থেকে আজ ২৬ এপ্রিল পর্যন্ত ১৮ দিনে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন দুইজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট চার জন।

সাইফুল ইসলাম মিরাজ/আরএআর/এমকেএইচ