বাদামতলীতে খেজুর-ফলের আড়তে র‌্যাবের অভিযান

বাদামতলীতে খেজুর-ফলের আড়তে র‌্যাবের অভিযান
  • 1
    Share

রমজান উপলক্ষে পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর মজুত ও বিক্রির বিরুদ্ধে রাজধানীর বাদামতলীতে অভিযান পরিচালনা করছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিএসটিআই এর সহযোগিতায় রোববার দুুপুরে র‌্যাব-১০ ব্যাটালিয়ন ওই অভিযান শুরু করে। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি জাগো নিউজকে বলেন, মুসলমানদের পবিত্র রমজান মাস চলছে। এই মাসে বিপুল পরিমাণ খেজুরের চাহিদা তৈরি হয় বাংলাদেশে। কারণ খেজুর হচ্ছে রোজাদারদের ইফতারের মূল উপাদানের অংশ। এই সুযোগ নিয়ে কোনো অসাধু ব্যবসায়ী যেন পচা ও মানহীন খেজুরসহ অন্যান্য ফলমূল বাজারজাত করতে না পারেন সেজন্যই আজকের অভিযান। অভিযান চলমান। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এর আগে শনিবার দুপুরে র‌্যাব সদর দফতর থেকে অনলাইনে সাংবাদিকদের উদ্দেশ্যে নবনিযুক্ত র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন রমজানের খাদ্য নিরাপত্তার বিষয়ে বলেন, রমজান আসলেই কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করে থাকেন। আমাদের নজরদারি চলছে। আশা করছি, এবারের রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে থাকবে। এ লক্ষ্যে র‌্যাব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে, পাশাপাশি গোয়েন্দা অভিযান অব্যাহত থাকবে।

জেইউ/এসএইচএস/এমকেএইচ