বাবার মৃত্যুর পর এবার মেয়েও করোনা আক্রান্ত

বাবার মৃত্যুর পর এবার মেয়েও করোনা আক্রান্ত
  • 1
    Share

কুষ্টিয়ায় বাবার সংস্পর্শে এসে এক কলেজছাত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ওই শিক্ষার্থী ঢাকার তিতুমীর কলেজের ছাত্রী। তিনি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাঁদপুর গ্রামের করোনায় মৃত্যুবরণকারী আবু দাউদের মেয়ে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এএইচএম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমারখালী স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন জানান, ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ওই ছাত্রীর বাবা করোনায় আক্রান্ত হয়ে ঢাকার মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১ এপ্রিল মারা যান। ওই কলেজ ছাত্রী বাবার সঙ্গে ঢাকায় বসবাস করতেন। ২ এপ্রিল আবু দাউদের লাশ ঢাকা থেকে নিয়ে এসে কুষ্টিয়ায় গ্রামের বাড়িতে দাফন করা হয়। লাশের সঙ্গে ওই কলেজছাত্রীও গ্রামের বাড়িতে আসেন। করোনায় আক্রান্ত বাবার সংস্পর্শে এসে সেও করোনায় আক্রান্ত হয়েছে বলে তারা ধারণা করছেন।

ডা. আকুল উদ্দিন জানান, আবু দাউদের মৃত্যুর পর তার সংস্পর্শে আসা পরিবারের লোকজনকসহ ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। বুধবার দুপুরে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট থেকে জানানো হয় ওই কলেজ ছাত্রীর করোনা পজিটিভ। তবে অন্য ১১ জনের করোনা নেগেটিভ এসেছে। এ নিয়ে কুষ্টিয়া জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, কুষ্টিয়া এফডাব্লিউভিটিআই আইসোলেশন ইউনিটে বর্তমানে ৭ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।