বাড়িঅন্যান্য খবরবেতন-ভাতা না পেয়ে রাস্তায় শ্রমিকেরা

বেতন-ভাতা না পেয়ে রাস্তায় শ্রমিকেরা

রাজধানীর মালিবাগে বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। রোববার (২৬ এপ্রিল) সকাল ৮টা থেকে মালিবাগ চৌধুরীপাড়া আবুল হোটেলের সামনে তাহসিন ফ্যাশন নামে একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা এ সড়ক অবরোধ করে।

রাস্তা অবরোধ করে গার্মেন্ট শ্রমিকরা বিক্ষোভ করায় রাস্তার একপাশ বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়।

উজ্জ্বল নামে কারখানার এক শ্রমিক বলেন, দুই মাসের বেতন ভাতা বকেয়া থাকলেও মালিক টাকা পরিশোধ না করে প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। এদিকে করোনার কারণে বকেয়া বেতন পরিশোধ না করায় শ্রমিকদের মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। যার কারণে বেতন-ভাতার দাবিতে বাধ্য হয়ে আমরা রাস্তা অবরোধ করেছি। বেতন-ভাতা পরিশোধ না করা পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি।

বেলা পৌনে ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শ্রমিকরা রাস্তার একপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। ওই সড়ক দিয়ে গাড়ি চলাচল করতে চাইলে তারা বাধা দেয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যদের শ্রমিকদেরকে রাস্তা থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করতে দেখা যায়।

এ ব্যাপারে রাজধানীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল থানার ওসি আবদুর রশিদ জাগো নিউজকে জানান, আমাদের টহল পার্টি সেখানে আছে। থানার পক্ষ থেকে শ্রমিকদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে। বিজিএমইএ-কে জানানো হয়েছে।

জেইউ/এসএইচএস/এমকেএইচ

RELATED ARTICLES

Most Popular

Recent Comments